বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গাদের নাস্তিক বানানোর চেষ্টা চলছে; সতর্ক থাকুন: আল্লামা শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রোহিঙ্গা মুসলিমদের নাস্তিক বানানোর চেষ্টা চলছে এবং জাতিসংঘ ও বিশ্ব মোড়লরা নির্যাতিত রোহিঙ্গাদের ব্যাপারে কিছু করতে পারছেন না বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী।

তিনি বলেন, ‘রোহিঙ্গাদের নাস্তিক বানানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে খুব সতর্ক থাকতে হবে। তাদের গ্রামে গ্রামে মসজিদ মাদরাসা গড়ে তুলতে হবে।’

শুক্রবার চট্টগ্রামের লালদীঘি মাঠে জুমার নামাজের পর আয়োজিত মহা সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন আল্লামা আহমদ শফী।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, রোহিঙ্গাদের নিরাপত্তা নিশ্চিত করা এখন সময়ের দাবি। সারা বিশ্ব তাকিয়ে আছে জাতিসংঘের দিকে। রোহিঙ্গাদের নিরাপত্তার জন্য সেফ জোন ঘোষণা করা প্রয়োজন। এ ব্যাপারে দ্রুত ও কার্যকর পদক্ষেপ না নিলে রোহিঙ্গা জনগোষ্ঠি পৃথিবীতে বিপন্ন জাতিতে পরিণত হবে।

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, মিয়ানমারের নেত্রী অং সান সু চি’কে আন্তর্জাতিক সন্ত্রাসী। এ কারণে দেশটির সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

Image may contain: 5 people

তিনি বলেন, ‘মিয়ানমারে গণহত্যা বন্ধ করতে হলে আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত মিয়ানমারের উপর নিষেধাজ্ঞা জারি করাসহ কূটনৈতিক চাপ অব্যাহত রাখা। বাংলাদেশ সরকারের উচিত অনতিবিলম্বে মিয়ানমারের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করা।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, নায়েবে আমীর আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী, ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসেন কাসেমী, নায়েবে আমীর আল্লামা আবদুল হামিদ মধুপুরের পীর, যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, আল্লামা লোকমান হাকিম, মাওলানা মঈনুদ্দিন রুহি, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, জুনাইদ আল হাবিব, আল্লামা ইসহাক নূর, মাওলানা আনাস মাদানী, মাওলানা সরোয়ার কামাল আজিজী, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা ইসহাক মেহরিয়া, মাওলানা হাবিবুল্লাহ আজাদী প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ