২০১৭-১০-০৪

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮

আবু সুফিয়ানের অফিস থেকে নামানো হলো ভুয়া রেজিস্ট্রেশন সম্বলিত সাইনবোর্ড

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব শিল্পীগোষ্ঠী থেকে অব্যহতিপ্রাপ্ত শিল্পী আবু সুফিয়ানের নতুন সংগঠন ‘আইনুদ্দীন রহ. কলরব’ এর ভুয়া রেজিস্ট্রেশন চিহ্নিত হওয়ার পর অফিসের সামনে থেকে সাইনবোর্ড সরিয়ে ফেলা হয়েছে।

বুধবার পল্টনের সেই অফিসের (৬০/সি পুরানা পল্টন) সরেজমিন ঘুরে দেখা গেছে এ চিত্র। আগে যেখানে গেটের সামনে বড় করে একটি সাইনবোর্ড সাঁটানো ছিল এখন সেটি আর নেই।

গত ২৯ সেপ্টেম্বর আওয়ার ইসলামসহ বিভিন্ন পত্রিকায় ‘সচিবের জাল স্বাক্ষর’ নিয়ে ভুয়া রেজিস্ট্রেশন তৈরির প্রমাণসহ রিপোর্ট ছাপা হয় আবু সুফিয়ানের নামে। তখন ফেসবুকে সুফিয়ান সেই রিপোর্ট  চ্যালেঞ্জ করে বক্তব্য দিলেও এখন পর্যন্ত কোনো চ্যালেঞ্জ তিনি দেখাতে পারেননি।

জানা গেছে, ৬০/সি পুরানা পল্টনের সেই অফিসের বাঁধাই করা নকল সনদের কপিটিও সরিয়ে ফেলা হয়েছে। ফেসবুকে অনেক আইডি থেকে তার ব্যাপারে সাফাই গাওয়া কোনো স্ট্যাটাসও এখন আর চোখে পড়ছে না।

গত শুক্রবার আবু সুফিয়ানের জাল স্বাক্ষারের ব্যাপারে রিপোর্ট প্রকাশের পরপরই ফেসবুকে তার পক্ষ নিয়ে অনেককে তীব্র মন্তব্য করতে দেখা যায়। রিপোর্ট করা পত্রিকাগুলোকে দেখে নেয়ার হুমকিও দেয়া হয়। কয়েকটি আইডি থেকে বিভিন্ন জনের নামে অশ্লীল মন্তব্য করতেও দেখা যায়।

খোঁজ নিয়ে দেখা যায় আইডিগুলোর অধিকাংশই ফেক। সেগুলোর বেশির ভাগ আবু সুফিয়ান নিজে চালান। এর মধ্যে musa saify নামের একটি আইডি খোলা হয়েছে তার স্ত্রীর মোবাইল নাম্বার দিয়ে। মূলত এই আইডি থেকেই কলরব সংশ্লিষ্টদের নামে বাজে কমেন্ট করা হতো।

একাধিক ফেক আইডির ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিল্পী বলেন, আবু সুফিয়ানের স্ট্যাটাসে যাতে জনসমর্থন বেশি বুঝা যায় সে কারণে তিনি একাধিক আইডি থেকে কমেন্ট দেন। এ কারণেই ফেক আইডিগুলো খোলা হয়েছে।

এসব বিষয়ে আবু সুফিয়ানকে আওয়ার ইসলামের সাংবাদিক পরিচয়ে কল দেয়া হলে তিনি নিজের কথা না বলে উল্টো গালাগাল করেন এবং বলেন, কয়েকদিনের মধ্যেই আমরা রিপোর্টটি ভুয়া প্রমাণ করে সংবাদ সম্মেলন করব।

তবে আবু সুফিয়ান এরকম হুমকি দিলেও বর্তমানে গ্রেফতার এড়াতে তিনিই গা ঢাকা দিয়ে আছেন বলে জানা গেছে। ঠিক মতো পল্টনের অফিসে আসছেন না। এলেও অল্প সময় থেকে চলে যাচ্ছেন। এছাড়া তার ফেসবুক আইডিও কয়েকদিন ধরে ডিঅ্যাকটিভ পাওয়া যাচ্ছে।

তার নামে ভুয়া রেজিস্ট্রেশন সংক্রান্ত মামলার বিষয়ে পল্টন থানার ওসি সিদ্দিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি আওয়ার ইসলামকে বলেন, মামলাটি তদন্তাধীন রয়েছে। শিগগির চূড়ান্ত ফয়সালা হবে।

সচিবের স্বাক্ষর জাল করে আবু সুফিয়ানের ‘নকল কলরব’