শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘রোহিঙ্গা সঙ্কট সমাধানে শুক্রবার হেফাজতের মহা সমাবেশ সফল করুন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের উপর গণহত্যা, নির্যাতনের প্রতিবাদে এবং বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জান-মালের নিরাপত্তা প্রদান করে আরাকানে ফেরত নেওয়ার দাবীতে আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী’র আহবানে আগামী ৬ অক্টেবর শুক্রবার বাদ জুমা চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশ সফল করার আহবান জানিয়েছেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগর সেক্রেটারী জেনারেল মাওলানা আবুল হাসানাত আমিনী।

আজ বিকাল ৩টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি তিনি এ আহবান জানান।

বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর সরকারী বাহিনী ও উগ্র বৌদ্ধরা যে মর্মান্তিক গণহত্যা চালাচ্ছে তা পৃথিবীর ইতিহাসে অতীতের সকল গণহত্যাকে হার মানিয়েছে। এই জঘণ্য গণহত্যা ও পাশবিক নির্যাতনের প্রতিবাদ করা দল-মত নির্বিশেষে প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব।

মহানগর হেফাজত সেক্রেটারী বলেন, নিজ দেশে রোহিঙ্গা সংখ্যালঘু মুসলিমরা আজ অধিকারহারা। ওদের নাগরিকত্ব নেই। ধর্ম-কর্ম ও চলাফেরার স্বাধীনতা নেই। নিজের আবাসভূমিতে বর্বর নির্যাতনের শিকার হয়ে আজ লাখ লাখ রোহিঙ্গা ঘর-বাড়ি ছেড়ে জীবন বাঁচাতে পালিয়ে আসছে বাংলাদেশে। এই পরিস্থিতিতে জাতিসংঘ ও ওআইসিসহ বিশ্বনেতাদেরকে মিয়ানমার সরকার ও সেনাবাহিনীর বর্বরতার বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাসমূহকে মানবতার পক্ষে জোরালো ভূমিকা পালন করতে হবে।

বিবৃতিতে মিয়ানমারের স্টেট কাউন্সেলর অফিসের মন্ত্রী টিন্ট সোয়ে’র বাংলাদেশ সফর সম্পর্কে তিনি বলেন, মিয়ানমারের মন্ত্রী বাংলাদেশ সফরে এসে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মাধ্যমে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার আশ্বাস দিয়েছেন। আমি মনে করি, আর্ন্তজাতিক চাপের মুখে এটি মিয়ানমারের একটি কূটচাল। সরকারকে বোকা বানিয়ে ফায়দা হাসিল করতে চাইছে মিয়ানমার। এ ব্যাপারে সংশ্লিষ্টদের কঠোর সাবধানতা অবলম্বন করতে হবে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু রাজনৈতিক নয়, স্পর্শকাতর একটি মানবিক ইস্যু। নিজ নিজ ঈমানী দায়িত্ববোধ থেকে আমি আগামী ৬ অক্টোবর শুক্রবার চট্টগ্রাম লালদিঘী ময়দানে মহাসমাবেশ সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি আহবান জানাচ্ছি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ