বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সোমবার খেলাফত আন্দোলন ও মুসলিম লীগের সঙ্গে ইসির বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে এবার বাংলাদেশ মুসলিম লীগ ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁও নির্বাচন ভবনের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান মিডিয়াকে জানান, সোমবার বেলা ১১টায় বাংলাদেশ মুসলিম লীগ এবং বিকেল ৩টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে মতবিনিময় করা হবে। সংলাপে অংশ নেয়ার বিষয়টি দুটি দলই নিশ্চিত করেছে।

ইসি কর্মকর্তারা জানান, নিবন্ধিত ৪০টি দলের সঙ্গে মতবিনিময় শেষে ২২ অক্টোবর পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় করবে ইসি।

এছাড়া ৪ অক্টোবর সকালে বাংলাদেশ তরিকত ফেডারেশন, বিকেলে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি); ৫ অক্টোবর সকালে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বিকেলে জাকের পার্টি, ৮ অক্টোবর সকালে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বিকেলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ); ৯ অক্টোবর জাতীয় পার্টি; ১০ অক্টোবর সকালে বিকল্পধারা বাংলাদেশ, বিকেলে ইসলামী ঐক্যজোট-পুননির্ধারিত; ১১ অক্টোবর সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকেলে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি; ১২ অক্টোবর সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বিকেলে গণতন্ত্রী পার্টি।

১৫ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি; ১৬ অক্টোবর সকালে কৃষক শ্রমিক জনতা লীগ, বিকেলে বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল); ১৮ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগ; ১৯ অক্টোবর সকালে জাতীয় পার্টি-জেপি, বিকেলে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি এর সঙ্গে ইসির মতবিনিময়ের কথা রয়েছে।

ইসি ঘোষিত কর্মপরিকল্পনা নিয়ে ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধি এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

রাজনৈতিক দলের সঙ্গে ২৪ আগস্ট শুরু হওয়া সংলাপে এখন পর্যন্ত ১৮টি দল অংশ নিয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ