শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


হেফাজতের ৬ অক্টোবরের মহাসমাবেশ কক্সবাজারের পরিবর্তে লালদীঘি ময়দানে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, জামিয়া আহলিয়া দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী ঘোষিত মিয়ানমারের আরাকানে মুসলমানদের ওপর পৈশাচিক গণহত্যা, নির্যাতন ও বিতাড়ন বন্ধ এবং নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে রোহিঙ্গাদের আরাকানে ফেরত নেয়ার দাবীতে আগামী ৬ অক্টোবর কক্সবাজার ঈদগাহ ময়দানেরর মহাসমাবেশ স্থানীয় প্রশাসন অনুমিত না দেয়ায় আমীরে হেফাজতের সিদ্ধান্তক্রমে চট্টগ্রাম লালদীঘি ময়দানে অনুষ্ঠিত হব।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জানান, কক্সবাজার প্রশাসন মহাসমাবেশের অনুমতি না দেয়ায় আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী আগামী ৬ অক্টোবর শুক্রবার বাদজুমা চট্টগ্রাম লালদিঘী ময়দানে করার সিদ্ধান্ত দিয়েছেন। তাই চট্টগ্রামের মহাসমাবেশ সার্বিকভাবে সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হচ্ছে।

আজিজুল হক ইসলামাবাদী আরো জানান, আমীরে হেফাজত বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা মুসলমানদের দুর্দশা ও অবর্ণনীয় কষ্টের কথা শুনে খুবই উদ্বিগ্ন। আজ রোহিঙ্গা মুসলমানদের অধিকাংশ নারী ও শিশু অভিভাবক হারা। শরণার্থীরা শিশুখাদ্য, পানি, ঔষধ ও স্যানিটেশনের তীব্র সংকটে রয়েছে।

এসব নির্যাতিত রোহিঙ্গা মুহাজিরদের সার্বিক সহযোগিতা করা দরকার। তাই হেফাজতে ইসলাম তার অবস্থান থেকে প্রয়োজনীয় ত্রাণ সহায়তার পাশাপাশি আন্তর্জাতিক চাপ সৃষ্টির লক্ষে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি পালন করে যাচ্ছে। চট্টগ্রাম লালদিঘী ময়দানে স্মরণকালের মহাসমাবেশ হবে ইনশাআল্লাহ। মহাসমাবেশ সফল করার জন্য সর্বস্তরের জনসাধারণের প্রতি আমরা আহবান জানাচ্ছি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ