বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

রোহিঙ্গা সমস্যার সমাধানে মধ্যস্থতা করবে না ভারত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশকে আবারও পাশ কাটিয়ে গেলো ভারত।  চলমান সংকট মোকাবেলায় মিয়ানমার ও বাংলাদেশের মধ্যে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করবে না দেশটি।তবে আশ্রিত রোহিঙ্গাদের মোকাবিলায় বাংলাদেশ সরকারকে মানবিক সহায়তা দেবে তারা।

রাশিয়ান গণমাধ্যম স্পুটনিকের এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি বলেছে রাখাইন প্রদেশে রোহিঙ্গাদের ওপর সহিংসতা বন্ধ করতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করার জন্য ভারতকে অনুরোধ জানিয়েছিল বাংলাদেশ। এরপরই বিবৃতি দিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় নিজের অবস্থান স্পষ্ট করেছে।

গতকাল শুক্রবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার স্পষ্ট জানিয়ে দেন, আমরা বাংলাদেশে তিন দফায় ত্রাণ সামগ্রী পাঠিয়েছি। ভারত ও বাংলাদেশ আশ্রিত রোহিঙ্গাদের উন্নয়নের ব্যাপারে সমন্বয় করছে। বাংলাদেশকে সহায়তার ব্যাপারে ভারত প্রতিজ্ঞাবদ্ধ এবং এই সমস্যা মোকাবিলা করার ক্ষেত্রে আমরা (ভারত) সম্পূর্ণ সমর্থন প্রদান করছি।

সম্প্রতি মিয়ানমারের রাখাইন প্রদেশে কয়েকটি জায়গায় হিন্দু গণকবরের সন্ধান পাওয়া গেছে। সে সম্পর্কে রবীশ কুমার জানান, আমরা সকল প্রকার সন্ত্রাসের তীব্র নিন্দা জানাই। আশা করি যে মিয়ানমার কর্তৃপক্ষ অপরাধীদের বিচারের আওতায় আনতে সক্ষম হবে। আমরা আশাবাদী যে নির্যাতিত পরিবারগুলিকে সব ধরনের সম্ভাব্য সহায়তা প্রদান করা হবে যাতে তারা নিরাপত্তার পরিবেশ ও স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ