শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


প্রধানমন্ত্রী পুরস্কার পাচ্ছে জবি ইসলামিক স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬ এর চূড়ান্ত তালিকায় স্থান ইসলামিক স্টাডিজ বিভাগের ২ শিক্ষার্থীসহ ১২ জন।

এবার দেশের সকল বিশ্ববিদ্যালয় থেকে একযোগে ২৬৪ জনের তালিকা প্রকাশ করেছে ইউজিসি। এ বছর একসাথে ২০১৫ ও ২০১৬ সালের মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীরা হলো, মাসুম বিল্লাহ পাটোয়ারি (অর্থনীতি), মোহাম্মদ নজরুল ইসলাম (ইসলামিক স্টাডিজ), ইয়াকুব হোসাইন (ইসলামিক স্টাডিজ), তাহমিনা সুলতানা (ম্যানেজমেন্ট), মার্জিয়া রহমান (সমাজ বিজ্ঞান), ইয়াসিন আল রাজি (আইন), রোমানা রোজী (আইন), ফাতেমা সিদ্দীকা (সি.এস.ই), নাসরিন আক্তার দোয়েল (উদ্ভিদ বিজ্ঞান), সায়মা উল হোসনা (একাউন্টিং), সাজিয়া সুলতানা কেয়া (গণিত), তাবাসসুম মুরাদ মৌ (মাইক্রোবায়োলজি)।

ইসলামিক স্টাডিজ বিভাগের ইয়াকুব হোসাইন ১ম শ্রেণীতে ১ম ও ২০১৬ সালে আর্টস ফ্যাকাল্টিততে সর্ব্বোচ্চ রেজাল্ট এর জন্য ২০১৬ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক এর জন্য মনোনীত হয়েছেন।

নজরুল ইসলাম ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ৩.৮৭ সিজিপিএ পেয়ে বিভাগে ১ম শ্রেনিতে ১ম ও আর্টস ফ্যাকাল্টির সর্বোচ্চ রেজাল্ট এর কারনে প্রধান মন্ত্রী স্বর্নপদক ২০১৫ জন্য নির্বাচিত হয়েছেন। তার জীবনের লক্ষ আদর্শ শিক্ষক হয়ে দেশ এবং জাতির সেবা করা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ