বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘সমাজ পরিবর্তনে কোটি মানুষের প্রয়োজন নেই; ৫০জন তরুণেই সম্ভব’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ শোয়েব
আওয়ার ইসলাম

সমাজ পরিবর্তনের বিপ্লবে লক্ষ কোটি জনগণের প্রয়োজন পরে না! বরং ৫০জন তরুণর'ই পারে শুদ্ধতার বিপ্লব ঘটাতে।

আজ (২৮ সেপ্টেম্বর) মধ্য বাড্ডায় মাকতাবাতুল আযহারের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে কথাসাহিত্যিক মুহাম্মদ যাইনুল আবিদীন এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘যারা অগ্রগামী হয়ে কাজ করবে আগামী পৃথিবী তাদেরই হবে। বর্তমান সময়ে ইহুদি খৃস্টান নাস্তিকরা ভবিষ্যত নেতৃত্ব ধরে রাখার জন্য অক্লান্ত চেষ্টা করে যাচ্ছে। সুতরাং আগামীর নেতৃত্ব নিতে হলে এখন থেকেই অগ্রনী চেতনা নিয়ে কাজ করতে হবে।’

রোহিঙ্গা ইস্যু নিয়ে তিনি বলেন, ‘জাতিসংঘ যতুটুকু ত্রাণ কার্যক্রম চালাচ্ছে তার চেয়ে বেশি চালাচ্ছে ধর্মান্তরের চেষ্টা। অন্য আরেকটি দল রোহিঙ্গা নিয়ে ছড়াচ্ছে হাজারো সংশয়। এসব ধর্মান্তর চেষ্টা ও অপপ্রচারের বিরুদ্ধে তরুণদের জোড়ালো ভূমিকা রাখতে হবে।

এর আগে মাকতাবাতুল আযহারের সত্বধিকারী মাওলানা উবায়দুল্লাহ অনুষ্ঠান উদ্বোধন করেন।

আব্দুল্লাহ আল ফারুকের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শক্তিমান লেখক শরীফ মুহাম্মদ; খতিব ইউসুফ আব্দুল মজিদ, কিশোর স্বপ্ন’র সম্পাদক ইহইয়া ইউসুফ নদভী, গার্ডিয়ান প্রকাশক মোস্তফা আজাদ প্রমুখ।

অনুষ্ঠানটিতে ২০১৭ সালে 'আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কাওমিয়া' অধীনে অনুষ্ঠিত দাওরা হাদিস (মাস্টার্স) পরীক্ষা'য় উত্তীর্ণ মেধা তালিকার প্রথম বিশ জনকে মাকতাবাতুল আযহার ও মাকতাবাতুল ইসলামের পক্ষ থেকে ‘কৃতি শিক্ষার্থী সংবর্ধনা’ ক্রেস্ট এবং বই প্রদান করা হয়।

শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন ও খতিব ইউসুফ আব্দুল মজিদ।

রোহিঙ্গা ক্যাম্পে যেভাবে কাজ করছেন আলেমরা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ