শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শ্যামল কান্তির বিরুদ্ধে ঘুষের মামলায় চার্জ গঠন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নারায়ণগঞ্জের আলোচিত সেই প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে এক শিক্ষিকার কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে দায়ের করা মামলায় চার্জ গঠন হয়েছে।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামানের আদালতে ঘুষ গ্রহণের মামলায় শ্যামল কান্তির অব্যাহতির আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। পরে ঘুষ গ্রহণের মামলায় তার বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেন আদালত। এ মামলায় শ্যামল কান্তি ভক্ত স্থায়ী জামিনে রয়েছেন।

বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, বুধবার শ্যামল কান্তির ভক্তের বিরুদ্ধে ঘুষ গ্রহণের মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। আগামী ১২ ডিসেম্বর এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

শ্যামল কান্তি ভক্তের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ‘আমরা মামলাটি থেকে শ্যামল কান্তি ভক্তকে অব্যাহতি দেয়ার আবেদন করেছিলাম। কিন্তু আদালত তা নামঞ্জুর করে চার্জ গঠনের নির্দেশ দেন। এ আদেশে আমরা ক্ষুব্ধ হয়েছি। আমরা এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।’

উল্লেখ্য, ধর্ম অবমাননার অভিযোগ এনে গত বছরের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে এমপি সেলিম ওসমান কান ধরে উঠবস করান। এ ঘটনায় সারাদেশে ব্যাপক সমালোচনা হয়।
এর দুই মাস পরেই এমপিওভুক্ত করে দেয়ার প্রলোভন দেখিয়ে শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ১ লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেন একই স্কুলের ইংরেজি শিক্ষক মোর্শেদা বেগম। এ নিয়ে মামলা হলে আদালত বন্দর থানা পুলিশকে প্রতিবেদন দাখিলে নির্দেশ দেন। আদালতের নির্দেশে বন্দর থানা পুলিশ শ্যামল কান্তি ভক্তকে অভিযুক্ত করে ১৭ এপ্রিল আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

আরএম 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ