বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আশ্রিত রোহিঙ্গাদের কেউ অভুক্ত নেই: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সড়ক পরিবহ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আশ্রিত রোহিঙ্গাদের কেউ অভুক্ত নেই। শুরুতে ত্রাণ বিতরণ কিছুটা বিশৃঙ্খলা দেখা দিলেও এখন শৃঙ্খলার মাধ্যমে ত্রাণ বিতরণ করা হচ্ছে সেনাবাহিনীর মাধ্যমে।

তিনি বলেন, দেশের উপকূল ও হাওর অঞ্চলের মানুষের চরম দুর্দিন যাচ্ছে। এরপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিকে না তাকিয়ে মানবিক বিচেনায় রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছে।

সোমবার সকাল ১১টায় উখিয়ার পার্শ্ববর্তী ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপরোক্ত কথা গুলো বলেন।

মন্ত্রী এসময় আরো বলেন, আমি প্রধানমন্ত্রীর নির্দেশে তুমব্রু জিরো পয়েন্টে অবস্থান নেওয়া রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করতে এসেছি। রোহিঙ্গা সংকট, সমস্যার স্থায়ী সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে যে পাঁচটি প্রস্তাব তুলে ধরেছেন তার পক্ষে ইতিমধ্যে সারা বিশ্ব অবস্থান নিয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমার সরকার নড়েচড়ে বসতে শুরু করেছে। তবে অন্ধকারে ঢিল না ছুড়ে খোলামেলা আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যা সমাধান করতে হবে।

ত্রাণ বিতরণের পূর্বে সেতুমন্ত্রী তুমব্রু কোনাপাড়ার খালের ওপারে জিরো পয়েন্টে অবস্থানকারী রোহিঙ্গাদের সাথে কথা বলেন এবং দুঃখ দুর্দশার খোঁজ খরব নেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ