শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘সুচি ও তার সেনাবাহিনী ইতিহাসের জঘন্যতম সন্ত্রাসী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও উপমহাদেশের অন্যতম ইসলামী বিদ্যাপিঠ দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী'র সহযোগী মহাপরিচালক ও শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, আরাকানে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্বিচারে বর্বর গণহত্যা চালিয়ে মায়ানমার সরকারী বাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীরা প্রমাণ করেছে যে, তারা ইতিহাসের জঘন্যতম সন্ত্রাসী।

তিনি রোববার সংবাদপত্রে পেরিত এক বিবৃতিতে এসব কথা বলেন।

আল্লামা বাবুনগরী বলেন, নারী ও শিশুদের এভাবে গণহারে হত্যা-ধর্ষণ চালানোর ইতিহাস এই শতাব্দীতে বিরল। তাই আমি বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাবো, তারা যেন এই মায়ানমারের সন্ত্রাসী সেনাবাহিনীর বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন।

বিশেষ করে আমি জাতিসংঘের কাছে জোর দাবী জানাচ্ছি, আপনারা রোহিঙ্গা মুসলমানদের ওপর চলা এই নিষ্ঠুর গণহত্যা বন্ধে পদক্ষেপ নিন।

আল্লামা বাবুনগরী বলেন, ইন্দোনেশিয়ার পূর্বতিমূর ও সুদানের দারফুর-কে জাতিসংঘের হস্তক্ষেপে স্বাধীন বা আলাদা করে দেওয়া হয়, যদিও আরাকানের তুলনায় সেখানে তেমন কিছুই ঘটেনি।

কিন্তু বিপরিতে আরাকানে মুসলমানদের ওপর নির্মম গণহত্যা চলার পরেও জাতিসংঘ নীরব।

আল্লামা বাবুনগরী বলেন, আরাকান ঐতিহাসিক ভাবেই একটি স্বাধীন ভূমি ছিল। বার্মা সরকার আরাকানকে অবৈধ ভাবে দখল করে রেখেছে। আমাদের দাবী, আরাকানকে স্বাধীন করে দেয়া হোক। জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী প্রেরণ করে আরাকানের স্বাধীনতার ব্যবস্থা করা হোক। যতদিন আরাকান স্বাধীন না হবে, ততদিন রোহিঙ্গা গণহত্যা বন্ধ হবে না।

তিনি আন্তর্জাতিক অপরাধ আদালতে মায়ানমারের নেত্রী অং সাং সূচি ও সেনাপ্রধানকে মানবতা বিরোধী অপরাধে বিচারের মুখোমুখি করার জন্য জোর দাবী জানান।

মায়ানমার সসরকারের সাথে সব রকমের সম্পর্ক ছিন্ন করার দাবী জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, বাংলাদেশ সরকারের উচিৎ মায়ানমারের সন্ত্রাসী সরকারের বিরুদ্ধে বিশ্ব জনতম তৈরি করে তাদের এহেন কুকর্মে বাধা প্রধান করা। আর তাতেও যদি মায়ানমারের সন্ত্রাসবাদী সরকার ক্ষান্ত না হয়, তাহলে বাংলাদেশ সরকারের উচিৎ হবে তাদের সাথে সব রকমের সম্পর্ক ছিন্ন করা। বাংলার কোটি কোটি মুসলমান সরকারের পাশে থাকবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ