বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

রোহিঙ্গা হত্যা বন্ধ ও অধিকার ফিরিয়ে দেয়ার আহ্বান সৌদির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা বন্ধের আহ্বান জানালেন সৌদি বাদশা সালমান। তাদের প্রতি যেন কোনো বৈষম্য করা না হয় এবং তাদের অধিকার যেন ফিরিয়ে দেয়া হয় সে জন্য মিয়ানমারকে আনুষ্ঠানিক আহ্বান জানিয়েছে সৌদি আরব।

মঙ্গলবার মন্ত্রিপরিষদের এক বৈঠকে এ আহ্বান জানানো হয়। একই সঙ্গে এ গণহ্যার বিচারে বিশ্বনেতাদের নিজর দিতে বলেছে সৌদি।

জেদ্দার আল সালাম প্রাসাদে সাপ্তাহিক ওই অধিবেশনে সভাপতিত্ব করেন সৌদি বাদশাহ এবং দুই পবিত্র মসজিদ মক্কা মুকাররমা ও মসজিদে নববির জিম্মাদার সালমান বিন আবদুলআজিজ আল সৌদ।

এর আগে সৌদি আরব রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ সামগ্রীও পাঠিয়েছে।

জাতিসংঘের মানবাধিকার পরিষদসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে রোহিঙ্গা মুসলিমদের বিষয়টি সৌদি আরব তুলে ধরেছে বলে জানায় মন্ত্রী পরিষদ। মন্ত্রী পরিষদ রোহিঙ্গাদের ওপর চলা হত্যাকাণ্ডের তীব্র সমালোচনা করেন এবং এর বিচার দাবি করেন।

রোহিঙ্গা মুসলিমদের জন্য সৌদি আরব যা করছে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ