শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

জুব্বা-পাগড়িতে বায়ারদের মিটিংয়ে অনন্ত; যা বললেন ব্যবসায়ীরা?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এ এস এম মাহমুদ হাসান : হঠাৎ বদলে যাওয়া ঢাকাই চলচ্চিত্রের অভিনেতা, সফল শিল্পপতি ও সমাজসেবক অনন্ত জলিলের ইসলামি পোশাকের প্রশংসা করলেন তার বিদেশি বায়াররা।

মঙ্গলবার তার ফ্যাক্টরিতে বিদেশি বায়ারদের সাথে একটি মিটিং এ তিনি জুব্বা-পাগড়ি পরে হাজির হন। যা দেখে অনন্তের সাথে পনের বছরের সম্পর্কের বায়ারগন হতবাক হয়ে যান। তারা তার পোশাকের প্রশংসা করেন। বদলে ফেলা জীবনের কারণ জানতে চান।

সেই মিটিং এর মুহূর্তের কিছু ছবি ও ঘটনাটি অনন্ত তার ফেইসবুক পেইজে শুভাকাঙ্ক্ষিদের সাথে শেয়ার করেন। ইসলামি রীতিনীতি মেনে চলার আহবান জানান সবাইকে। নিচে অনন্ত জলিলের পোস্টটি হুবাহু তুলে ধরা হলো।

বন্ধুগণ, আসসালামু আলাইকুম। আশাকরি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। আজকে আপনাদের সাথে আমি একটি সুন্দর মুহূর্ত শেয়ার করবো।

ব্যবসায়িক কাজে আমাকে বিদেশি বায়ারদের সাথে অধিকাংশ সময়ই মিটিং করতে হয়। তারই ধারাবাহিকতায় আজ আমার ফ্যাক্টরিতে বিদেশি বায়ারদের সাথে একটি মিটিং ছিলো। যথারীতি আমি মিটিং এ উপস্থিত হই। কিন্তু যেই বায়ারদের সাথে আমি দীর্ঘ পনের বছর ধরে ব্যবসা করে আসছি, তারা এই প্রথম আমাকে দেখো হতভম্ব হয়ে গেলো। কারণ একটাই, আমার পোশাক।

তারা আমার পোশাকের বেশ প্রশংসা করে বলেন, এই পোশাকেই তোমাকে বেশ ভালো লাগছে। সাথে জানতেও চেয়েছেন এই ড্রেসটা কেন পরেছি। তখন আমি বুঝিয়ে বলি, যেহেতু আমি মুসলমান আর এটা আমাদের সুন্নতি ড্রেস।

এ কথা শুনে বিদেশি বায়াররা আমাকে আবারো এপ্রোসিয়েট করেন। তারা বলে উঠেন, ওয়াও.. যদি এটা ইসলামি ড্রেস হয়ে থাকে, তাহলে কেন বাংলাদেশের সবািই এ ড্রেস পরে না? যেহেতু বাংলাদেশ ইসলামি কান্ট্রি।

তাদের এ প্রশ্নের উত্তরে আমি বলি, বাংলাদেশে এ ড্রেস পরে না এমন নয়, হয়তো সবাই পরে না এটা সঠিক। কিন্তু যারা ইসলাম বিষয়ে পড়াশুনা করে, যখন নামাজ পড়তে যায় তখন ও ইসলামি ড্রেস পরেন। কেউ কেউ আবার শুক্রবারে জুমার নামাজ পড়তে ড্রেসটি পরে থাকে।

এ বিষয় বলার পর আমার একটা আশার কথা বলি, এখন হয়তো অল্প সংখ্যক মানুষ আমার মতো এই ড্রেস পরেন, তবে একটা সময় আসবে যখন দেখবো বাংলাদেশের অধিকাংশ মানুষের গায়েই ইসলামি পোশাক। আর এ যাত্রার শুরুটাই করবে যুব সমাজ।

ভিডিও


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ