বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গা গণহত্যার বিরুদ্ধে বরিশালের সর্বস্তরের আলেমদের সমাবেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সাব্বীর আহমাদ : মিয়ানমারের আরাকানে মুসলিম গণহত্যা, গণধর্ষন, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বরিশালের সর্বস্তরের আলেমগণ। বিপুল সংখ্যক সাধারণ মানুষও সমাবেশে অংশগ্রহণ করে। হেফাজতে ইসলাম বরিশালের সভাপতি ও জামিয়া মাহমুদিয়ার প্রিন্সিপাল মাও. ওবাইদুর রহমান সভাবেশের সভাপতিত্ব করেন।

সমাবেশে বক্তারা আরো বলেন, ‘এক সময় আরাকানে মুসলমানের রাজত্ব ছিল। আরাকানে মুসলমান যুগ যুগ ধরে বসবাস করে আসছে, আজ তারা মুসলমান হিসেবে জন্ম নেয়ার কারণেই তাদের উপর এ বর্বর নির্যাতন চলছে।

বক্তারা সুচি সরকারের এই গণহত্যা বন্ধ করতে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার জন্য বিশ্বের সকল মুসলিম দেশ ও পরাশক্তি দেশগুলোর প্রতি আহবান জানান।

সাথে সাথে তারা বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের চিকিৎসা, বাসস্হানের ব্যবস্হা করতে সরকারের প্রতি আহবান জানান। কুটনৈতিকভাবে সমাধান করে তাদের জন্মভূমি আরাকানে ফেরত নেয়ার উদ্যোগ নেয়ার পরামর্শ দেন।

সমাবেশে বক্তব্য রাখেন : মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, মাওলানা কাজী আবদুল মান্নান, মাওলানা আবদুল হালিম, মাওলানা আতিকুর রহমান,মাওলানা আবদুল খালেক, মাওলানা আহমদ  আলী কাসেমী, মাওলানা গোলাম  মোস্তফা, মাওলানা হুসাইন আহমদ কাসেমী, মাওলানা মুফতি রফিকুল ইসলাম, মাওলানা মুফতি মাহবুব, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা শামসুল আলম,মাওলানা মুফতি জোবায়ের বিন নুরুল্লাহ, মুফতি মামুনুর রশিদ, মাওলানা রুহুল আমিন, মাওলানা জামালউদ্দিন ফারুকি, মাওলানা জাহিদুল ইসলাম ও মাওলানা সাইদুর রহমান কাসেমী প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ