বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত?

সরকারের নতজানু নীতির কারণে মিয়ানমার আকাশসীমা লঙ্ঘন করছে: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মিয়ানমারের হেলিকপ্টার বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম।তিনি বলেন, বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করার পরও বাংলাদেশের সেনাবাহিনীরা তার পাল্টা জবাব না দিয়ে নতজানু নীতি প্রদর্শন করছে।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বিশ্ব সন্ত্রাসী ও হায়েনা রাষ্ট্র মিয়ানমারের জান্তারা সে দেশের মুসলমানের ওপর চরম নির্মমতা ও হত্যাযজ্ঞ চালিয়ে বিশ্বধিকৃত হচ্ছে।

একই সঙ্গে মিয়ানমারের সামরিক বাহিনীর হেলিকপ্টার বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করে আন্তর্জাতিক আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। এমতাবস্থায় এর জবাব বাংলাদেশ কেন দিলো না, তার জবাব জনগণ জানতে চায়।

তিনি আরও বলেন, মিয়ানমারের কোন বিমান, হেলিকপ্টার বাংলাদেশের আকাশসীমায় পৌঁছামাত্র তা ভুপাতিত মায়ানমার জান্তা ও সন্ত্রাসী বৌদ্ধদের মুসলমান হত্যার জবাব দিতে হবে। অন্যথায় নতজানু নীতির কারণে বাংলাদেশ সরকার বিশ্বে ধিকৃত হবেন।

গণমাধ্যমে পাঠানো পৃথক এক বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ আরাকানে স্বাধীন মুসলিম রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্যোগ নিতে আহবান জানিয়েছেন।

তিনি বলেন, স্বাধীন আরাকান রাজ্য প্রতিষ্ঠার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করতে হবে। মিয়ানমারে গণহত্যা, নারী ধর্ষণ, শিশু হত্যা, বাড়ী-ঘরে অগ্নিসংযোগ ও আগুনে পুড়িয়ে মারার বর্বরতার পাল্টা জবাব দিতে হবে বিশ্ব মুসলিমকে।

গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ত্রাণ কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা আতাউর রহমান আরেফী প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ