শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মোদি সরকারের ৫ মন্ত্রীর পদত্যাগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের পাঁচ মন্ত্রী পদত্যাগ করেছেন। মন্ত্রিসভা পুনর্গঠন করছেন মোদি। শনিবার নতুন মন্ত্রীদের নাম ঘোষণা করতে পারেন তিনি।

তবে এর আগে আরো কয়েকজন মন্ত্রি পদত্যাগ করতে পারেন। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রিসভার যে পাঁচ সদস্য পদত্যাগ করেছেন, তার মধ্যে রয়েছে উমা ভারতী ও রাজিব প্রতাপ রুডি। এ ছাড়া কৃষিমন্ত্রী রাধা মোহন সিং, প্রতিমন্ত্রী সঞ্জিব বালিয়ান এবং গিরিরাজ সিং পদত্যাগ করেছেন। এসব পদে নতুন মুখ আসবে। ক্ষেত্র বিশেষে দলটির জোটের অন্য শরীকরাও যোগ দেবেন মন্ত্রীসভায়।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি অনলাইন জানিয়েছে, বাণিজ্যমন্ত্রী নির্মলা সীতারমন আজ পদত্যাগ করতে পারেন। তাকে বিজেপির দলীয় মুখপাত্র করা হতে পারে।

শনিবার আরও কয়েকজন মন্ত্রী পদত্যাগ করতে পারেন। চীনে চলমান ব্রিকস সম্মেলন থেকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফিরলে আগামী রবিবার মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নিতে পারেন। এদিকে মহেন্দ্র পাণ্ডেকে উত্তর প্রদেশের বিজেপি সভাপতি করা হয়েছে। ২০১৯ সালে লোকসভার ভোটকে সামনে রেখে পদত্যাগী অন্য মন্ত্রীদেরও দলের বিভিন্ন সাংগঠনিক দায়িত্ব দেওয়া হতে পারে বলে জানা গেছে।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ