বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


কওমী স্টুডেন্ট ফোরামের ইংলিশ লার্নিং কোর্স সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কওমী স্টুডেন্ট ফোরাম সিলেট এম.সি কলেজের উদ্যোগে দু’ মাসব্যাপী ফ্রি ইংলিশ লার্নিং কোর্স সম্পন্ন হয়েছে। এই উপলক্ষে গত ৩১ আগস্ট বৃহস্পতিবার হোটেল সুপ্রিমে কোর্সের ফাইনাল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

ফোরামের সভাপতি সদরুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হুসাইন আহমদ ও আলতাফ হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট এম.সি কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জী।

প্রধান অতিথির তিনি বলেন, কওমী মাদরাসার সাথে রয়েছে আমার আত্মার সম্পর্ক। আমি পারিবারিক ভাবেই আলেম-উলামাভক্ত। আমার পিতা ছিলেন একটি কওমী মাদরাসার প্রতিষ্ঠাতা। আমার কলেজে কওমী মাদরাসার আলেম-হাফেজ ছাত্ররা মেধার স্বাক্ষর রাখছে, এতে আমি গর্বিত। আরবি শিক্ষিত কওমী মাদরাসার ছাত্ররা প্রচুর মেধার অধিকারী। তাঁদের মেধার যথাযথ বিকাশ ঘটাতে জাগতিক অঙ্গনে অবদান রাখা একান্ত জরুরী। এ লক্ষ্যেই আমার প্রিয় ছাত্ররা কওমী শিক্ষার্থীদের জন্য দু’ মাসব্যাপী ফ্রি ইংলিশ লার্নিং কোর্সের আয়োজন করেছিল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট লেখক ও গবেষক কবি মুসা আল হাফিজ, বিশিষ্ট ইংলিশ লেকচারার মাওলানা মাহবুব শিরাজী, শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ সালিম ক্বাসিমী, দরগাহ মাদরাসার সাবেক মুফতি মাওলানা মোস্তফা সুহাইল হেলালী, নর্থবেঙ্গল মস্ক আমেরিকার ইমাম ও খতিব মাওলানা আবু রাশেদ, সিলেট সরকারী আলিয়া থেকে কৃতিত্বের সাথে অনার্স সম্পন্নকারী মাওলানা মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রাশেদ আব্দুল্লাহ, মাওলানা ফরীদ উদ্দিন, হাফিয মাওলানা ইয়াহইয়া হামিদী প্রমুখ।

প্রোগ্রামে কোর্সের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মদিনা ইউনিভার্সিটির মেধাবী ছাত্র হাফিয আব্দুল করীম চৌধুরী, শাহজালাল ইউনিভার্সিটির মেধাবী ছাত্র খলিলুর রহমান, এফ.জে স্পোকেন কোর্সের সহকারী পরিচালক ইমরান আহমদ, এম.সি কলেজের মেধাবী ছাত্র ইমরান আহমদ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আবিদুর রহমান, হাফিজুর রহমান, নাঈম হুসাইন, শফিকুল ইসলাম, তাকরীম আহমদ চৌধুরী, সাইফুর রহমান, ময়নুল ইসলাম হাসান প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফোরামের সহ সভাপতি আব্দুল ওয়াদুদ বাবর, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, সাহিত্য সম্পাদক তারেক হাসান চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সালাহউদ্দিন, ফয়যুর রহমান, শাহাদাত হুসাইন, আবুল হুসাইন, দিলওয়ার হুসাইন, ইমদাদ হুসাইন, নাসির আহমদ, আবু হানিফ, হাসান আহমদ, নিজাম উদ্দিন, রিজওয়ানুল করীম, তোফায়েল আহমদ, ফখরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, কোর্সের ফাইনাল পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন আবিদুর রহমান, দ্বিতীয় স্থান অধিকার করেছেন হাফিজুর রহমান এবং তৃতীয় স্থান অধিকার করেছেন নাঈম হুসাইন। প্রোগ্রামের শেষ পর্যায়ে কোর্স পরিচালনায় বিশেষ অবদানের জন্য সৈয়দ সালিম ক্বাসিমী ও কোর্সের সকল শিক্ষকের হাতে ফোরামের পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং কোর্সের ফাইনাল পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের হাতে সংবর্ধনা স্মারক তোলে দেন প্রোগ্রামের অতিথিবৃন্দ।

এছাড়াও কোর্সে অংশগ্রহণকারী ৪২জন শিক্ষার্থীকে শুভেচ্ছা ক্রেস্ট দেয়া হয়। পরিশেষে ব্যতিক্রমী এই ইংলিশ লার্নিং কোর্সের আয়োজন করায় শিক্ষার্থীদের পক্ষ থেকে কোর্সের শিক্ষকম-লী, ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদককে সম্মাননা স্মারক দেয়া হয়।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ