বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের আশ্রয় দিতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রোহিঙ্গা মুসলমানদের হত্যা, নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক আজ এক বিবৃতিতে বলেছেন, মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীরা নারকীয়ভাবে রোহিঙ্গা মুসলমানদের হত্যা নির্যাতন ও ঘর-বাড়ি জালিয়ে দিয়ে বিশ্বের এতাবৎ সকল বর্বরতাকে হার মানিয়েছে। জাতীসংঘসহ মানবতার ধ্বজাদারীরা শুধু বিবৃতির মাঝে সীমাবদ্ধ।

নেতৃদ্বয় আরো বলেন, রোহিঙ্গা মুসলমানরা মৃত্যুর হাত থেকে বাঁচতে পালিয়ে আসলেও কোনো আশ্রয় না পেয়ে জীবনের হুমকি নিয়ে মানবেতর জীবন যাপন করছে। প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে রোহিঙ্গা মুসলমানদের পক্ষে অগ্রণী ভূমিকা পালন করা মানবিক দায়িত্ব। সুতরাং বিশ্বের সকল মানবতাবাদীদের ঐক্যবদ্ধভাবে মিয়ানমার সরকারের বিরুদ্ধে অবস্থান এবং মিয়ানমার সরকারের সঙ্গে সকল ধরনের সম্পর্ক ছিন্ন করতে বাংলাদেশ সরকারকে জোরালো কুটনৈতিক ভূমিকা রাখতে হবে।

নেতৃদ্বয় বলেন, অবিলম্বে রোহিঙ্গা মুসলিমদের ভোটারসহ সকল মানবিক অধিকার দিতে হবে। রোহিঙ্গা মুসলমানদের স্থায়ী সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত বিতাড়িত প্রতিটা রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিতে হবে।

নেতৃদ্বয় আগামীকাল শুক্রবার দেশের প্রতিটি মসজিদে রোহিঙ্গা মুসলমানদের জন্য বিশেষভাবে দুআ করার জন্য খতীবদের প্রতি উদাত্ত আহবান জানান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ