বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বন্যার্তদের পাশে কাপাসিয়া কওমি পরিষদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জাকারিয়া হারুন : বাংলাদেশের উত্তারাঞ্চলের জেলাগুলোর উপর দিয়ে বয়ে গেছে ভয়াবহ বন্যা। যাতে ক্ষয় ক্ষতি হয়েছে বিপুল পরিমাণ। হাজার হাজার ঘর-বাড়ি একাকার হয়ে গেছে পানিতে। রাস্তা-ঘাট, মসজিদ, মাদরাসাসহ স্কুল, কলেজ ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো বিলীন হয়েছে নদীগর্ভে। দেখা দিয়েছে চরম খাদ্য সংকট। এ সংকটে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে কাপাসিয়া কওমি পরিষদ।

বন্যাদুর্গত ১৫০ টি পরিবারের মাঝে ১ লক্ষ ৪০ হাজার নগদ অর্থ বিতরণ করে কাপাসিয়া কওমি পরিষদ। গাইবান্ধার বন্যাদুর্গতদের মাঝে এ ত্রাণ সহায়তা করে কওমী আলেমদের দ্বারা পরিচালিত এ সংস্থাটি। পাশাপাশি বন্যাদুর্গত এলাকার মসজিদ, মাদরাসার সংস্কারে নগদ অর্থ সহায়তা দেয়।

ত্রাণসামগ্রীর মধ্যে ছিল বন্যাকবলিত পরিবারের জন্য এক হাজার করে নগদ অর্থ। উল্লেখ্য কাপাসিয়া কওমি পরিষদ গাজীপুরের কাপাসিয়া থানায় বেশ কয়েক বছর ধরে আর্ত মানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাশাপাশি মানুষের ঈমাণ-আমলের হেফাজতের জন্য ওয়াজ-মাহফিল, আলোচনা সভা, কুরআন শিক্ষা কোর্সসহ বিভিন্ন প্রোগ্রামের ব্যবস্থা করে থাকে।

এ সংস্থাটির সদস্য হওয়ার জন্য শর্ত হলো, দাওরায়ে হাদিস (মাস্টার্স) উর্ত্তীণ হতে হবে। কাপাসিয়া কওমি পরিষদের সভাপতি মুফতি আজমল হুসাইন খান বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, ‘দেশের উত্তরাঞ্চলে স্বরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত জনজীবন। অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে তারা। ঘরবাড়ি ছেড়ে এখন তারা অসহায়।

এমতাবস্থায় প্রত্যেকের সাধ্যমত তাদের সহযোগিতায় এগিয়ে আসা আমাদের নৈতিক ও ঈমাণী দায়িত্ব। র্বজনীন কর্তব্যও বটে। প্রত্যেকেই নিজ নিজ সামর্থ অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দেই।’ গাইবান্ধায় ত্রাণ সহায়তা প্রতিনিধিদলে ছিলেন, কাপাসিয়া কওমি পরিষদের সম্মানিত সভাপতি মুফতি আজমল হুসাইন খান, সহ  সভাপতি মাওলানা আহমদ আলি, কার্যকরি সদস্য মাওলানা লুৎফুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল কাদির প্রমুখ।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ