মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


কেনো নওয়াজ শরিফ পাকিস্তান বিভক্তির আশঙ্কা করছেন?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : পাকিস্তানের সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নওয়াজ পাকিস্তান '৭১ এর মতো 'বিভাজনের' মুখোমুখি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, বিচার বিভাগের সঙ্গে ক্ষমতাসীন দলের বিরোধ বেড়েই চলেছে। জনগণের ভোটের প্রতি শ্রদ্ধা না দেখালে আবারো ১৯৭১ সালের মতো পরিণতি ভোগ করতে হতে পারে।

সম্প্রতি লাহোরে আইনজীবীদের এক সম্মেলনে এসব কথা বলেন নওয়াজ।

সম্মেলেন ৬৭ বছর বয়সী নওয়াজ বলেন, আমাকে অযোগ্য ঘোষণার রায় জনগণ মেনে নেয়নি। পাকিস্তানের ইতিহাসে এটি একটি 'অন্যায্য বিচার' হিসেবে চিহ্নিত হবে বলেও উল্লেখ করেন তিনি।

পদচ্যুত এ প্রধানমন্ত্রী শঙ্কা প্রকাশ করে বলেন, ৭০ বছরের ইতিহাসে দেশের ১৮ জন প্রধানমন্ত্রীর কাউকেই পুরো মেয়াদে দায়িত্ব পালন করতে দেওয়া হয়নি। এ সংস্কৃতি বন্ধ করতে হবে এবং জনগণের ভোটের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। যদি ব্যালটের প্রতি শ্রদ্ধা দেখানো না হয়, তবে পাকিস্তান আবারও ১৯৭১ এর পরিস্থিতির মুখোমুখি হবে বলে আমার ভয় হয়। যে ঘটনা দেশকে দ্বিখণ্ডিত করেছিল।

নওয়াজের পতনে বিদেশিদের হাত ছিল: মুশাহিদুল্লাহ খান

উল্লেখ্য, ২৮ জুলাই লাহোরের উচ্চ আদালত নওয়াজকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করেন। পরে তিনি পদত্যাগ করেন। শুধু তাই নয়, নওয়াজ ও তার দলের সদস্যদের বিচার বিভাগের প্রতি কোনো কটু মন্তব্য প্রচারের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেন উচ্চ আদালত।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ