মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ফের নিখোঁজ মাওলানা শহীদুল্লাহ সরকার; আলেমদের উদ্বেগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উবায়দুল্লাহ সাআদ: বৃহত্তর ময়মনসিংহের উলামায়ে কেরামের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ইত্তেফাকুল উলামা এর কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ শহরের ছাওতুল হেরা মাইজবাড়ী মাদরাসার মুহাদ্দিস মাওলানা শহীদুল্লাহ সরকার ফের নিখোঁজ হয়েছেন।

গত ২৩ আগস্ট বুধবার রাত ১১.৩০ মিনিটে ময়মনসিংহ শহরের গলগন্ডার বাসা থেকে সাদা পোশাকধারী ১০/১২ জনের একটি সশস্ত্র দল ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যায়। এ নিয়ে ময়মনসিংহের আলেমদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আজ শুক্রবার ১১.২০ মিনিটে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে মাওলানা শহীদুল্লাহ সরকারের সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছে ইত্তেফাকুল উলামা ময়মনসিংহের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ’র কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী।

রাতের অন্ধকারে একজন আলেমকে বিনা অভিযোগে উঠিয়ে নেয়ায় তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, যদি মাওলানা শহীদুল্লাহ সরকারের বিরুদ্ধে কোন অভিযোগ থাকে তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হোক, তা না করে এভাবে রাতের অন্ধকারে কেন তুলে নেওয়া হবে? তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনতিবিলম্বে মাওলানা শহীদুল্লাহ সরকারকে ফিরিয়ে দেওয়ার আহবান জানান।

উল্লেখ্য গত ২৫ এপ্রিল মাওলানা শহীদুল্লাহ সরকারকে একই কায়দায় তার বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। নিখোঁজের দীর্ঘ ৪৯ দিন পর ১৪ জুন রাতের বেলা চোখ বাঁধা অবস্থায় কে বা কারা ঢাকার নীলক্ষেত এলাকার ওভার ব্রীজের কাছে ছেড়ে যায়।

‘আমার স্ত্রীকে আল্লাহর পাঠানো ফেরেশতা বলেই মনে হয়’

মাওলানা খালেদ সাইফুল্লাহ সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, গত ২৫ এপ্রিল মাওলানা শহীদুল্লাহ সরকার নিখোঁজ হওয়ার পরেও আমরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আপনাদের সহযোগিতা চেয়েছিলাম, সে সময় আপনাদের আন্তরিক সহযোগিতা এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আন্তরিক প্রচেষ্টায় আমরা আমাদের প্রিয় নেতাকে ফিরে পেয়েছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য- মাত্র ২ মাস ১০ দিন পর আবারও তিনি নিখোঁজ হলেন।

সংবাদ সম্মেলনে ইত্তেফাক সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ আরো বলেন, মাওলানা শহীদুল্লাহ সরকার ১৪ জুন ফিরে আসার পর থেকে প্রচণ্ড অসুস্থ রয়েছেন। অসুস্থ এই আলেমের সন্ধান পেতে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে মাওলানা খালেদ সাইফুল্লাহ সাইফুল্লাহ ছাড়াও আরো উপস্থিত ছিলেন ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলা কমিটির সদস্য মুফতি মুহিব্বুল্লাহ জেলা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মুঞ্জুরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি মাহবুবুল্লাহ, ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা শরীফুল ইসলাম, জেলা কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মুফফি শরীফুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য মুফতি আমীর ইবনে আহমদ প্রমুখ।

১ মাস ১৯দিন পর ফিরে এলেন মাওলানা শহীদুল্লাহ সরকার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ