শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বিশ্বের সবচেয়ে ধনী লেখক কে?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

যারা লেখালেখি করেন তাদের মধ্যে সবচেয়ে উপার্জন বেশি কার? প্রশ্নটা কি কখনো করেছেন। হয়তো করেছেন কিন্তু তার উত্তর পাননি। ফোর্বস ম্যাগাজিন এর উত্তর বের করেছে।

পত্রিকাটি জানিয়েছে, বর্তমানে সবচেয়ে বেশি আয়ের লেখকের নাম জে কে রাউলিং। “হ্যারি পটার”-খ্যাত এই লেখক প্রতি মিনিটে আয় করেন ১৮০ ডলারের বেশি।

ফোর্বস ম্যাগাজিনের হিসেব মতে গত এক বছরে (চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত) রাউলিং আয় করেছেন ৯৫ মিলিয়ন ডলার। এই আয় এসেছে তাঁর বইয়ের প্রিন্ট, ই-বুক, অডিও, টেলিভিশন এবং চলচ্চিত্র সংস্করণ থেকে।

রাউলিংয়ের পরেই রয়েছেন “ওম্যান’স মার্ডার ক্লাব”-এর লেখক জেমস প্যাটারসন। একই সময়ে তিনি আয় করেছেন ৮৭ মিলিয়ন ডলার।

ম্যাগাজিনটির তালিকায় তৃতীয়স্থানে রয়েছেন “ডায়রি অব অ্যা উইম্পি কিড” এর জেফ কিনি। তাঁর আয় ২১ মিলিয়ন ডলার।

২০ মিলিয়ন ডলার আয় নিয়ে তালিকায় চতুর্থ অবস্থানে এসেছেন “দ্য ভিঞ্চি কোড”এর ড্যান ব্রাউন। পঞ্চম অবস্থানে “দ্য ডার্ক টাওয়ার”এর স্টেফেন কিং। তাঁর আয় ১৫ মিলিয়ন ডলার।

তালিকায় যৌথভাবে ষষ্ঠ হয়েছেন “দ্য ইনোসেন্ট ম্যান”এর লেখক জন গ্রিশাম এবং “ইয়ার ওয়ান”এর লেখক নোরা রবার্টস। তাঁরা পৃথকভাবে ১৪ মিলিয়ন ডলার করে আয় করেছেন।

সপ্তম অবস্থানের কথা উল্লেখ না করে ম্যাগাজিনটি বলেছে, ১৩ মিলিয়ন ডলার আয় নিয়ে “দ্য গার্ল অন দ্য ট্রেন”এর লেখক পলা হকিনস রয়েছেন অষ্টম অবস্থানে। আর নবম অবস্থানে রয়েছেন “ফিফটি শেডস অব গ্রে”এর ই এল জেমস।

যৌথভাবে দশম হয়েছেন “দ্য ডাচেস”এর ড্যানিয়েলি স্টিল এবং “বিগ রেড টেকুইল্যা” সিরিজের লেখক রিক রিওরড্যান। তাঁদের পৃথক আয় ১১ মিলিয়ন ডলার।

নিষিদ্ধ বইয়ের স্মৃতিস্তম্ভ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ