শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইসলামী আন্দোলনের ৫ ত্রাণদল বন্যাদুর্গত এলাকায় যাচ্ছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম  : বন্যাদুর্গত এলাকার মানুষের সাহায্যের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি ত্রাণ কমিটি গঠন করেছে।কাল সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের তত্ত্বাবধানে ৫টি ত্রাণটিম বন্যা কবলিত এলাকায়  ত্রাণ বিতরণ শুরু করবে বলে জানিয়েছে দলটির একাধিক নেতাকর্মী।

ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের তত্ত্বাবধানে সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদকে আহ্বায়ক করে ১৭ সদস্যের একটি ত্রাণ কমিটি  গঠন করা হয়।সংগঠনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের সভাপতিত্বে পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আমেলার এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভাপতির বক্তব্যে মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, রাজনৈতিক ঝগড়া-বিবাদ পরিহার করে সরকার ও বিরোধী দল সবাইকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে হব্রে। বন্যাকবলিত উত্তরবঙ্গে উদ্ধার তৎপরতা আরো জোরদার করে মানুষকে বাঁচাতে হবে।

তিনি আরো বলেন,  সরকারীভাবে সেনা নিয়ন্ত্রণে ত্রাণ তৎপরতা আরো ব্যাপক করতে হবে। তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের , সেবা সংস্থা ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদেরকে এগিয়ে আসার আহ্বান জানান। এদিকে বন্যার্তদের সাহায্যের জন্য ইসলামী শ্রমিক আন্দোলন পৃথক একটি ত্রাণ কমিটি গঠন করে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সভায় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, শায়খুল হাদীস মকবুল হোসাইন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মুফতি কেফায়েতুল্লাহ কাশফী, এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ, এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ, আলহাজ্ব কে.জি. মাওলা, ছাত্রনেতা জিএম রুহুল আমীন ও শেখ সাইফুল ইসলাম, শ্রমিকনেতা প্রকৌশলী গোলাম মোস্তফা প্রমুখ।

আরএম

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ