শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শুধু সরকার নয়, দুর্গত মানুষের পাশে দাঁড়ানো সবার দায়িত্ব: হাসানাত আমিনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দেশের উত্তরাঞ্চল, সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলাসহ বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির চরম অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে দলমত নির্বিশেষে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

আজ বুধবার সৌদী আরবের মক্কা থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান। 

বিবৃতিতে তিনি বলেন, ভারী বর্ষণ এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের উত্তরাঞ্চল, সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলাসহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি ব্যাপক আকার ধারণ করেছে।

এসব এলাকার পানিবন্দি লাখ লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছে। হাজার হাজার বাড়ি-ঘর, লাখ লাখ হেক্টর ফসলী জমি তলিয়ে গেছে। পানিতে ভেসে যাচ্ছে গবাদিপশুসহ সহায় সম্বল।  খাদ্য, ওষুধ ও বিশুদ্ধ পানির অভাবে বন্যাকবলিত মানুষের মধ্যে দেখা দিয়েছে হাহাকার। এই মানবেতর পরিস্থিতিতে সরকারিভাবে যে ত্রাণ-সামগ্রী বিতরণ করা হচ্ছে, তাও প্রয়োজনের তুলনায় অপ্রতুল। কোন কোন অঞ্চলে এখনো পর্যন্ত  কোন ত্রাণ-সামগ্রীই পৌঁছে নি।

বিবৃতিতে মাওলানা হাসানাত আমিনী বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, বন্যায় পানিবন্দি মানুষদের দ্রুত উদ্ধার, তাদের জন্য খাদ্য এবং অসুস্থদের চিকিৎসা, গৃহহীনদের জন্য সাহায্য করা শুধু সরকার নয়, দেশের প্রতিটি সামর্থবান মানুষেরই নৈতিক দায়িত্ব। দেশের এই চরম দূর্যোগে আমি দলমত নির্বিশেষে ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজসেবক ও বিত্তবান সকলকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ