মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত

বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর আবুধাবি, জরিপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী এবং দ্বিতীয় বৃহত্তম শহর আবুধাবি বিশ্বের সবচেয়ে নিরাপদ শহরের স্বীকৃতি পেয়েছে। সম্প্রতি এক জরিপে এ তথ্য উঠে আসে।

নামবেও নামে একটি প্রতিষ্ঠান এ জরিপ পরিচালনা করেছে। তারা বিশ্বের বিভিন্ন শহরের ব্যবহারকারীদের মতামত গ্রহণ করে তথ্যভাণ্ডার গড়ে তুলেছে। তার ভিত্তিতে আবুধাবি বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর হিসেবে উঠে এসেছে।

যেসব কারণে আবুধাবি এ স্থান দখল করেছে তার মধ্যে রয়েছে শহরটির অপরাধের নিম্নমাত্রা। ইনডেস্কে গত ছয় মাসের হিসাবে এটি মাত্র ১৩.৫৪ পয়েন্ট পায়। আবুধাবির পরের শহর ছিল সুইজারল্যান্ডের ব্যাসেল। যেসব শহরের অপরাধের স্কোর ২০-এর কম হয় সেগুলোকে ‘খুব কম’ অপরাধের শহর বলা হয়। যেসব শহরের স্কোর ২০ থেকে ৪০-এর মধ্যে থাকে সেগুলোকে ‘কম’ অপরাধপ্রবণ শহর বলা হয়। এছাড়া ৪০ থেকে ৬০ ‘মডারেট’ এবং ৬০ থেকে ৮০ উচ্চ অপরাধপ্রবণ বলা হয়।

 

আবুধাবি সরকার তাদের শহরকে নিরাপদ ও আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী বসবাসের স্থান হিসেবে প্রতিষ্ঠিত করতে চেষ্ট করছে। আর সে প্রচেষ্ঠার ফলাফল পাওয়া যাচ্ছে এখনই বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার জরিপে।

৮টি মশলা হজম প্রক্রিয়াকে শক্তিশালী করে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ