বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

শোক দিবসে যে সকল রাস্তা বন্ধ থাকবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করবে ডিএমপি। শোক দিবসে ধানমণ্ডিতে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা থাকবে। ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বনানীতে তাঁর স্বজনদের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য ঢাকার কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

গতকাল রবিবার সকাল ১১টার দিকে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের ডিএমপি কমিশনার এসব কথা জানান। তিনি বলেন, মঙ্গলবার সকাল থেকে সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। গাড়ি চলবে না সায়েন্স ল্যাব থেকে রাসেল স্কয়ার পর্যন্ত। এই সড়কে ধানমণ্ডি ২৭ নম্বর থেকেও রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘরকেন্দ্রিক কর্মসূচিতে জনসাধারণের অংশগ্রহণ নির্বিঘ্ন করতে রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সব ধরনের গাড়ি পার্কিং নিষিদ্ধ করা হয়েছে।

ধানমণ্ডি ৩২ নম্বরে যাওয়া-আসার পথ সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, ভিভিআইপি, ভিআইপি এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া এভিনিউ থেকে মিরপুর রোডে ঢুকে ধানমণ্ডি ২৭ নম্বর ক্রসিং-মেট্রো শপিং মল থেকে ডানে মোড় নিয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবেন। তাঁরা বের হবেন ওই একই পথ ধরে। আর রাজনৈতিক দল, বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন এবং সাধারণ মানুষকে ধানমণ্ডি ৩২ নম্বরের পূর্ব প্রান্ত দিয়ে ঢুকে পশ্চিম প্রান্ত দিয়ে বের হতে হবে।

এ ছাড়া ট্রাফিক পুলিশের ঢাকা দক্ষিণের তৈরি করা স্কেচম্যাপ অনুসরণ করে জনসাধারণকে চলাচলের পরামর্শ দিয়েছেন ডিএমপি কমিশনার। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্য ভিআইপিরা ধানমণ্ডি ৩২ নম্বর ত্যাগ করার পর পর্যায়ক্রমে ব্যারিকেড ব্যবস্থা শিথিল করা হবে বলে জানান তিনি।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ