শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সারাহাহ’র কর্মচারী মাত্র ৩ জন; ব্যবহারকারী ৩০০ মিলিয়ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সৌদি আরব থেকে ‘সারাহাহ’ নামক মেসেজিং অ্যাপ বাজারে ছাড়ার পর থেকেই ভার্চুয়াল জগতে ব্যাপক সাড়া ফেলেছে। ইতিমধ্যেই এর ব্যবহারকারীর সংখ্যা ৩০০ মিলিয়ন বা ৩০ কোটি ছাড়িয়ে গেছে।তবে আশ্চর্য খবর হলো  প্রতিষ্ঠানটির কর্মচারী সংখ্যা মাত্র ৩ জন।

‘সারাহাহ’ একটি আরবি শব্দ যার মানে হচ্ছে সততা। এই অ্যাপের বৈশিষ্ট্য হলো,  আপনার ফেসবুক প্রোফাইলের লিংক আছে এমন যে কেউ আপনাকে মেসেজ পাঠাতে পারবে , কিন্তু আপনি জানতে পারবেন না যে এ মেসেজটি কে পাঠিয়েছে।সৌদি আরবে জুলাই মাসে এ্যাপলের এ্যাপ স্টোরে তালিকার শীর্ষে ছিল এই সারাহাহ নামক এ্যাপটি।স্ন্যাপচ্যাট লোকের প্রোফাইল লিংক শেয়ার করার সুযোগ করে দেবার পর থেকেই এই সারাহাহ অ্যাপটি  অনলাইনে  ভাইরাল হয়ে যায়। এমনকি বাংলাদেশীদের মধ্যেও এই এ্যাপের ব্যবহার চোখে পড়ার মত।

এর প্রতিষ্ঠাতা ২৯ বছর বয়স্ক সৌদি ডেভোলপার জয়নাল আবদিন তওফিক। যে কিনা ১০০০ মেসেজ পেলেই খুশি হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছিলেন, তা এখন ৩০ কোটি ছাড়িয়ে গেছে।

যদিও এখানে কে মেসেজ পাঠাচ্ছে তার পরিচয় গোপন রাখার সুযোগ আছে, কিন্তু অনলাইনে হয়রানি, গালাগালি বা খারাপ আচরণ ঠেকানোর জন্যও তিনি কড়া প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছেন। ব্লক করার ব্যবস্থাও আছে এখানে।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ