বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বিক্ষোভের মুখে বিমানবন্দর থেকে ফিরে গেলেন তসলিমা নাসরিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মহারাষ্ট্রে আসা হলো না তসলিমা নাসরিনের। ব্যাপক বিক্ষোভের মুখে তিনি বিমানবন্দর ত্যাগ করতে বাধ্য হন।

শনিবার তসলিমা নাসরিন দিল্লি থেকে সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আওরঙ্গাবাদ পৌঁছালে প্রবল বিক্ষোভের মুখে পড়েন। এসময় তাকে দ্রুত সেখান থেকে ফিরিয়ে নেয়া হয়।

ভারতের মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন দলের রাজ্য বিধান সভার সদস্যরা জড়ো হয়েছিলেন বিমানবন্দরে।  তারা তসলিমা ফিরে যাও প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দেন।

প্রচুর মানুষের বিক্ষোভ দেখে পুলিশ কর্মকর্তারা তসলিমাকে বিমানবন্দরের বাইরে বেরোতে নিষেধ করেন এবং তাকে আওরঙ্গাবাদে ছুটি কাটানোর পরিকল্পনা বাতিল করার পরামর্শ দেন।

তসলিমা তার মেয়েকে নিয়ে অজন্তা গুহা দেখার জন্য আওরঙ্গাবাদ এসেছিলেন। কিন্তু আওরঙ্গাবাদ সেন্ট্রাল মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন দলের রাজ্য বিধান সভার সদস্য ইমতিয়াজ জলিল তসলিমার বিরোধিতা করেন এবং তার সমর্থকরা ব্যাপক বিক্ষোভ শুরু করেন। অবশেষে প্রবল চাপের মুখে তসলিমা তার কর্মসূচি বাতিল করতে বাধ্য হন।

ইমতিয়াজ জলিল বলেন, ‘তসলিমার মন্তব্য এবং লেখনীতে গোটা বিশ্বের মুসলিমদের অনুভূতিতে আঘাত লেগেছে। যদি তিনি আওরঙ্গাবাদে আসেন আমরা তাকে শহরে প্রবেশ করতে দেবো না।’

তসলিমা যে হোটেলে থাকার পরিকল্পনা করেছিলেন এদিন সেই হোটেল চত্বরেও কয়েকশ’ বিক্ষোভকারী জড়ো হয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন।

উদ্ভূত পরিস্থিতির কথা বিবেচনা করে পুলিশ আইনশৃঙ্খলা ও নিরাপত্তাজনিত কারণে তাকে আওরঙ্গাবাদে অবস্থান করার পরিকল্পনা বাতিল করার পরামর্শ দেয়। অবশেষে বিমানবন্দর থেকেই মুম্বাইয়ের উদ্দেশ্যে ফিরে যেতে বাধ্য হন তসলিমা।

 


সম্পর্কিত খবর