শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ফটিকছড়ি জামায়াতের কার্যালয়ে আ’লীগের হানা, শীর্ষ ৭ নেতা গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ: ফটিকছড়ি উপজেলায় জামায়াতের দলীয় কার্যালয় থেকে ৭ নেতা-কর্মীকে আটক করে পুলিশে দিয়েছে উপজেলা আ‘লীগ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সাতটায় কার্যালয়ে এক বৈঠক থেকে ঘেরাও করে পুলিশের কাছে তাদের সোপার্দ করা হয়।

আটককৃতদের মধ্যে জামায়াতের চট্টগ্রাম উত্তরজেলা শাখার সেক্রেটারী নুরুল আলম চৌধুরীও রয়েছেন।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সদেরর বিবিরহাটস্থ এশিয়া প্লাজার তৃতীয় তলায় দলীয় কার্যালয়ে একটি বৈঠক করছিলেন কয়েকজন জামায়াতের নেতা-কর্মী। একই বিল্ডিং এর দ্বিতীয় তলায় উপজেলা আ.লীগের কার্যালয়ে তাদের দলীয় একটি মিটিং ছিল। মিটিং এ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীসহ আরো বেশ কিছু আ.লীগ–ছাত্রলীগের নেতাকর্মী কার্যালয়ে প্রবেশের পূর্বে জামায়াতে দুইজন কর্মীকে নিচে নামার সময় গতিবিধি সন্দেহ হয়। তাদের জিজ্ঞাসাবাদের পর আ.লীগের নেতাকর্মীরা তৃতীয় তলায় উঠে দলীয় কার্যালয়ে আরো যারা ছিলেন সকলকে ঘেরাও করে পুলিশে খবর দেন। ফটিকছড়ি থানার ওসি আবু ইউছুপ মিয়া ফোর্স নিয়ে কার্যালয় থেকে ওই সাতজনকে আটক করে থানায় নিয়ে যান।

অপরদিকে, জামায়াতের কার্যালয়ের ভেতর তল্লাশি চালিয়ে বেশ কিছু দলীয় বই, ম্যাগাজিন, ব্যানারসহ দলীয় প্যাড ও নথিপত্র জব্ধ করা হয়।

আটককৃতরা হলেন, মীরশ্বরাই থানার মৃত নুরুল ইসলাম চৌধুরীর পুত্র নুরুল আলম চৌধুরী। তিনি চট্টগ্রাম উত্তরজেলা জামায়াতের সেক্রেটারী বলে জানা যায়।

অন্যরা হলেন, হাটহাজারী উপজেলার সাবেক আমির শাহদুল ইসলাম। তার বাড়ি হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া গ্রামে। মাওলানা মুছা খান, তিনি ভূজপুর পূর্ব ফটিকছড়ি গ্রামের হাজী আদালত খানের পুত্র। কাজী নাজিম উদ্দিন, তিনি উপজেলার হারুয়ালছড়ি গ্রামের কাজী আব্দুল জলিলের পুত্র। আবদুল্লাহ আল মুনছুর, তিনি নাজিরহাট পৌরসভাধীন পূর্ব সুয়াবিল নুরুল আলমের পুত্র। মো. জহুর, তিনি ভূজপুর গ্রামের মৃত লাল মিয়ার পুত্র। মাওলানা আবদুর রহমান , তিনি নারায়হাট চাঁনপুর গ্রামের মৃত সেকান্দর আলীর পুত্র।

এ ব্যাপারে জামায়াতের ফটিকছড়ি উপজেলার সেক্রেটারী নাজিম উদ্দিন ইমু বলেন, ‘এরা আমাদের দলীয় নেতা-কর্মী হলেও তারা সেখানে কোন প্রকার দলীয় মিটিং করছিলেন না, তারা মূলত পারিবারিক একটি বিয়ের কথাবার্তা নিয়ে সেখানে বেঠক করছিলেন। কিন্তু আওয়ামী লীগের নেতা কর্মীরা এই প্রবীণ মানুষদের মারধরও করেন।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ইউসুফ মিয়া বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে সরকারকে উৎখাত করতে তারা সেখানে গোপন বৈঠক করছিল। আমরা তাদের আটক করে নিয়ে এসেছি। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

আল-আকসা মসজিদে নামাজ পড়ার ওপর নিষেধাজ্ঞায় বাংলাদেশের তীব্র নিন্দা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ