বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


"আগর মদনি না হোতা তো আজাদি না হোতি"

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সমাজের ধনাঢ্য, জাগতিক শিক্ষায় শিক্ষিত, উচ্ছপদস্থ কর্মকর্তা ও সমাজপতিরা মাদরাসা শিক্ষার প্রতি ঝুকছেন।তাদের সামনে সত্য প্রকাশিত হচ্ছে,তারা বুঝতে পারছেন ইসলামি শিক্ষায় শিক্ষিতদের হাতেই দেশ ও সমাজ নিরাপদ।

মৌলভীবাজার ইন্টারন্যাশনাল মাদরাসার হিফজ বিভাগ উদ্ভোধন উপলক্ষে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অথিতির বক্তব্যে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা আবদুল বারী ধর্মপুরী এসব কথা বলেন।

তিনি আরও বলেন,এ জাতির স্বাধীনতার মূলে রয়েছে উলামায়ে কেরামের আস্বাভাবিক ত্যাগের নজরানা, শায়খুল ইসলাম আল্লামা হোসাইন আহমদ মদনী রহ. ১৪ বছর জেল খেটেছেন স্বাধীনতার জন্য।

তাই ইন্দিরা গান্ধী বলেছিলেন- " আগর মদনি না হোতা তো আজাদি না হোতি"  হোসাইন আহমদ মদনীর জন্ম না হলে ভারতবর্ষ আজো স্বাধীনতার সূর্য দেখতে পারতো না।

আজ দুপুরে মাদরাসার হিফজুল কুরআন ইনস্টিটিউটে বিভাগীয় প্রধান হাফিজ হাসান আহমদের পরিচালনায় ও মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মুহাম্মদ আবিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা কমিটি মৌলভীবাজার এডুকেশন সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি হাফিজ মাওলানা শামছুল ইসলাম ও নির্বাহী পরিচালক মাওলানা সৈয়দ সাইফুর রহমান।

-এজেড


সম্পর্কিত খবর