রবিবার, ২৪ জুন ২০১৮

‘আকসাকে মুক্ত করতে বিশ্ব মুসলিম নেতারা এক হোন’

OURISLAM24.COM
জুলাই ২৬, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ীর প্রিন্সিপাল, মজলিসে দাওয়াতুল হকের আমির মহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান মজলুম ফিলিস্তিন ও আল আকসাকে মুক্ত করার আহ্বান জানিয়েছেন।

আজ এক বিবৃতিতে তিনি মুসলিম বিশ্বের নেতৃবৃন্দকে আহ্বান জানিয়ে বলেন, শুধু ‘মজলুম মসজিদুল আকসাকে’ এজেন্ডা বানিয়ে মুসলিম বিশ্বের নেতারা একটেবিলে বসুন। কূটনৈতিক চাপ ও নিজেদের ক্ষমতার বলে এবং আর্ন্তজাতিক সকল সম্পর্ক কাজে লাগিয়ে মসজিদুল আকসকে মুক্ত করতে উদ্যোগী হোন।

তিনি বলেন, মজলুম মসজিদুল আকসা-মুসলিম উম্মার প্রথম কেবলা। একে রক্ষা করা মুসলিমদের একান্ত কর্তব্য। তাই আল কুদস ও আকসাকে মুক্ত করতে স্থায়ীভাবে সমাধানের পথ খুঁজে বের করুন।

তিনি মুসলিমদের রক্তক্ষরণ ও আহাজারির কথা স্মরণ করে বলেন, আল্লাহর এই ঘর কেয়ামতের মাঠে যদি আমাদের বিরুদ্ধে নালিশ করে বসে; আল্লাহর আদালতে মুসলিম বিশ্বের নেতারা কী জবাব দিবেন? আমরাই বা কী বলবো?

আল্লামা মাহমুদুল হাসান বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মুসলিম অধ্যুষিত বাংলাদেশ সরকারের উচিত-মজলুম মসজিদুল আকসা বিষয়ে নিজেদের অবস্থান পরিস্কার করে আর্ন্তজাতিক সকল সম্পর্ক কাজে লাগিয়ে ইসরাইলিদের কাছ থেকে মসজিদুল আকসকে মুক্ত করার উদ্যোগ নেয়া।

তিনি আরও বলেন, সরকার এ কাজে উদ্যোগী হতে পারলে হাজারও মুসলিম তাদের পাশে দাঁড়ানোর জন্য প্রস্তুত হবে।

এছাড়াও তিনি মুসলিম বিশ্বের উলামা মাশায়েখ ও প্রতিনিধিত্বশীল নেতাদের প্রতি বক্তৃতা, বিবৃতি, কূটনৈতিক ও বুদ্ধিবৃত্তিক তৎপরাতার মাধ্যমে সাহসী উদ্যোগ নেয়ার আহ্বান জানান।

 ১৯৮০র দশকে ফিলিস্তিনের জন্য লড়াই করেছিল যে বাংলাদেশি যোদ্ধারা