বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

৩০০ আসনে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নিচ্ছে খেলাফত আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির জরুরি বৈঠক আজ শনিবার সকাল ১০ টায় খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে মারকাজুল খেলাফত জামিয়া নূরিয়া ইসলামিয়া ঢাকার কামরাঙ্গীরচর মাদরাসায় অনুষ্ঠিত হয় ।

সভায় সমমনা ইসলামী ও প্রগতিশীল দলগুলোর সাথে নির্বাচনী ঐক্যের ব্যাপারে আলোচনা করা হয়। কাঙ্ক্ষিত ঐক্য না হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের তাওবার সুবিধার্থে খেলাফত আন্দোলন দলীয় প্রতীক বটগাছ নিয়ে ৩০০ আসনে এককভাবে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নেয়। সারাদেশে সাংগঠনিক কর্মতৎপরতা বৃদ্ধি এবং জেলা উপজেলা কমিটিগুলোকে তৎপর করার লক্ষে বিভিন্ন জেলায় সাংগঠনিক সফর করারও সিদ্ধান্ত নেয়া হয় ।

বৈঠকে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমাদ, শাইখুল হাদিস মাওলানা সোলায়মান নোমানী, আলহাজ আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ন মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মীর ইদরীস, রোকনুজ্জামান রোকন, হাজী জালাল উদ্দিন বকুল, আলহাজ¦ আব্দুল মালেক চৌধুরী, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সুলতান মহিউদ্দিন, মাওলানা জিয়াউল হক শহিদী, এডভোকেট আব্দুল আজীজ, মাওলানা হেদায়েতুল্লাহ বাশার, মাওলানা ফখরুল ইসলাম, মৌলভী আব্দুর রাকিব, ডা. নেয়ামত আলী ফকীর ও হাফেজ মাওলানা আবুল কাসেম প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা আতাউল্লাহ বলেন, জিহাদের অংশ হিসেবে নির্বাচনে মাঠে থাকতে হবে। হযরত হাফেজ্জী হুজুর রহ. ইসলামী হুকুমত প্রতিষ্ঠার পথ সুগম করে গেছেন, এখন আমাদেরকে ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার কাজ করতে হবে। হাফেজ্জী হুজুর বলতেন, মুসলমানরা আমাদের ঈমানী ভাই আর অমুসলিমরা আমাদের খান্দানী ভাই। যতদিন পর্যন্ত কোরআনের শাসনব্যাবস্থা প্রতিষ্ঠা না হবে ততদিন পর্যন্ত এর জন্য চেষ্টা চলিয়ে যেতে হবে। দেশে খেলাফত প্রতিষ্ঠা হলে সকল অন্যায়-অপরাধ ভেসে যাবে। মানুষ নিরাপদে ও শান্তিতে বসবাস করতে পারবে ইনশাআল্লাহ।

বৈঠকে বায়তুল মুকাদ্দাসে জুমার নামাজে বাধা ও মুসল্লী হত্যার নিন্দা জানানো হয়এবং চট্রগ্রামে পাহাড় ধসে নিহতদের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

ইসলামি দলের শীর্ষ নেতারা কে কোথায় নির্বাচন করবেন? (২য় পর্ব)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ