শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


হিজাব পরা নারীর উপর হামলাকে 'হেট ক্রাইম' হিসেবে তদন্ত করছে ব্রিটিশ পুলিশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্প্রতি লন্ডনে হিজাব পরা নারীর উপর হামলা হওয়ার ঘটনাকে 'হেট ক্রাইম' বা 'ঘৃণা-জনিত আক্রমণ' হিসেবে তদন্ত করছে পুলিশ।

সম্প্রতি হিজাব পরিহিতা দুই নারীর উপর এসিড হামলা হওয়ার পর বিষয়টি নজরে আসে। ওই ঘটনার পর অনুরুপ আরো বেশ কয়েকটি ঘটনা ঘটে।

অধিকাংশ ক্ষেত্রে হিজাব পরিহিতা নারীকে লক্ষ করে অশ্লীল গালিগালাজ এবং তাদের হিজাব খুলে নেয়ার চেষ্টা করেছে  হামলাকরীরা।

সর্বশেষ শুক্রবার রাতে আনিসো আব্দুলকাদির লন্ডনের বেকার স্ট্রিটে একটি ট্রেনের জন্য দাঁড়িয়ে ছিলেন। এমন সময় হামলার মুখে পড়েন তিনি।

পরে টুইটারে তিনি সন্দেহভাজন হামলাকারীর একটি ছবি দেন এবং সবাইকে সেটি শেয়ার করার জন্য অনুরোধ করেন।

আনিসো টুইট করেছেন, "এই লোকটি বেকার স্ট্রিটে আমার হিজাব টেনে খুলে ফেলতে চেয়েছিল এবং আমি আমার কার্স্ফটি শক্ত করে ধরে রাখার চেষ্টা করছিলাম তখন সে আমাকে আঘাত করে"।

তিনি আরো লেখেন, "সে (হামলাকারী) আমাকে এবং আমার বন্ধুদের গালাগাল করে। তাদের মধ্যে একজনকে দেয়ালের সাথে ঠেকিয়ে রেখে তার মুখে থুথু ছিটায়"।

মিজ আব্দুলকাদিরের এই পোস্ট ২৪,০০০-এর বেশি বার টুইটারে শেয়ার করা হয়েছে। ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ জানিয়েছে  এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। খবর বিবিসি।

ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশের একজন মুখপাত্র বলেছেন, এটা হেট ক্রাইম (ঘৃণা-জনিত আক্রমণ) হিসেবে তদন্ত করা হচ্ছে । এ ধরনের আচরণ সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য এবং তা কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবে না বলে তিনি উল্লেখ করেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ