শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


গণমাধ্যমে সমাজে সংঘটিত অপরাধের খুব সামান্যই আসে: ইসলামী পত্রিকা পরিষদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : চিকনগুনিয়া নামক রোগ মহামারি আকার ধারণ করা, কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি ও অস্বাভাবিকভাবে ভুমিকম্প হওয়াকে আল্লাহর পক্ষ থেকে গজবের সতর্কবার্তা বলেছেন ইসলামী পত্রিকা পরিষদ বাংলাদেশ এর নেতৃবৃন্দ।

ভবিষ্যতে বড় গজব থেকে মুক্তি পেতে এখনই নিজেদের শোধরানোর জন্য সংগঠনটির নেতারা বিভিন্ন অপরাধের সাথে জড়িতদের প্রতি অনুরোধ জানিয়েছে।

আজ পুরানা পল্টনস্থ মাসিক আদর্শ নারীর কার্যালয়ে ইসলামী পত্রিকা পরিষদ বাংলাদেশের ঈদ পুনর্মিলনী সভায় নেতৃবৃন্দ উপরোক্ত আহবান জানান।

ইসলামী পত্রিকা পরিষদ বাংলাদেশের সভাপতি ও মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতি আবুল হাসান শামসাবাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ইসলামী পত্রিকা পরিষদ বাংলাদেশ এর সহ-সভাপতি সাপ্তাহিক মুসলিম জাহান সম্পাদক আলহাজ্ব মোস্তফা মঈন উদ্দীন খান, সেক্রেটারী মাসিক সংস্কার সম্পাদক প্রফেসর মাওলানা ড. ইসমাইল হোসেন, জয়েন্ট সেক্রেটারী মাসিক মদীনার পয়গাম সম্পাদক শহিদুল ইসলাম কবির ও মাসিক আদর্শ নারীর ব্যবস্থাপক মাওলানা কবির হোসেন।

ইসলামী পত্রিকা পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দ বলেন, দেশে অস্বাভাবিক হারে নারী-শিশু ধর্ষণ, গণ ধর্ষণ ও নির্যাতনের ঘটনা বেড়ে চলছে। ব্যভিচার ও ধর্ষণের ঘটনা প্রতিদিন দেশের কোথাও না কোথাও ঘটছে যার একভাগ ঘটনা কখনো কখনো প্রকাশিত হয়। নারীরা নিরাপদ বলে মনে হয় না। নারী-শিশুরা ধর্ষনের পরে খুন ও হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, এশিয়ার মধ্যে ভারত ও বাংলাদেশে ধর্ষনের অপরাধ বেশী হয়ে থাকে।

মাদরাসার নামে থাকতে পারবে না ‘ক্যাডেট’ ও ‘ইন্টারন্যাশনাল’ শব্দ

নেতৃবৃন্দ বলেন, মাদক সহজলভ্য হওয়া, ধর্মীয় মূল্যবোধ মেনে না চলা এবং প্রকৃত অপরাধীরা শাস্তির আওতায় না আসার কারণে খুনের ঘটনা অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো কোনো সদস্য ও প্রভাবশালীদের কাছে নিরপরাধ মানুষ অযথা হয়রানী হচ্ছে। সাধারণ মানুষ সরকার দলীয় লোকজনের সহযোগিতা ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গিয়ে কাঙ্ক্ষিত সেবা না পাওয়ায় দেশে মাজলুমের আর্তনাদ বেড়েই চলছে।

তারা আরও বলেন, মহান আল্লাহ তায়ালা আমাদেরকে সতর্কবার্তা হিসেবে চিকনগুনিয়া রোগেরমত কঠিন রোগ পাঠিয়েছেন। বন্যা ও ভুমিকম্প দিয়ে সতর্ক করছেন। এখনো আমরা সতর্ক হয়ে ইসলামের নির্দেশনা অনুযায়ী সমস্যা সমাধানে ব্যাক্তি, সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে উদ্যোগ উদ্যোগ না নিলে ভবিষ্যতে আল্লাহর পক্ষ থেকে কঠিন গজব আসতে পারে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ