বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

সরকার আবারো একতরফা নির্বাচনের চেষ্টা করছে : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভোটার বিহীন সরকার ফের একতরফা নির্বাচনের ষড়যন্ত্র করছে। জনগণ সেটা মেনে নিবে না। আমরা সরকারের প্রতি আহবান জানাই সকল দলের সাথে আলোচনা করে একটি গ্রহণ যোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাস ভবনের সামনে এসবকথা বলেন।

তিনি বলেন, উত্তরাঞ্চলে ভারত থেকে আসা পানিতে সৃষ্টি বন্যায় মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। সরকার তাদের চাহিদা অনুযায়ী ত্র্যান দিচ্ছে না। যতটুকু দিচ্ছে তাতে মানুষের উপকার হচ্ছে না। তাই সরকারের প্রতি আহবান জানাই ক্ষতিগ্রস্ত মানুষকে প্রয়োজনীয় ত্র্যান দিন।

বিএনপির মহাসচিব বলেন, সরকারের অপশাসনে দেশেএক ভয়াবহ নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রতিদিন গুম-খুন বেড়েই চলছে। কারো জীবনের নিরাপত্তা নেই। সরকার ক্ষমতায় টিকে থাকতেই গুম-খুন চালাচ্ছে।  তিনি আরো বলেন, সরকারের লুটপাটেই মশার উপদ্রব্য বেড়ে চিকনগুনিয়ায় মহামারি আকার ধারন করছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চোখ ও পায়ের চিকিৎসা করাতে তিনি শনিবার সন্ধ্যা ৭ টায় এ্যামীরাস এয়ার লাইন্সে লন্ডন যাবেন বলে বিএনপি সুত্রে জানাগেছে। সেখানে চোখ ও পায়ের চিকিৎসায় করবেন তিনি। পুরো সময়টা তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় অবস্থান করবেন।

দলীয় সূত্রে জানা গেছে, সফরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাঁর বড় ছেলে তারেক রহমানের সঙ্গে নির্বাচনকালীন দল ও অঙ্গসংগঠনের নেতৃত্বসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ করবেন। : জানা গেছে, বেগম খালেদা জিয়া লন্ডনের উদ্দেশে রওনা হওয়ার আগে দলের সাংগঠনিক বিষয়ে পরমর্শ দিতেই দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরামের সাথে  বৈঠক করেছেন।

জানা গেছে বৈঠকে বেগম খালেদা জিয়া তৃণমূল পর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত দলের সাংগঠনিক অবস্থা আরও জোরদার করার ব্যাপারে সিনিয়র নেতাদের নির্দেশনা দিয়েছেন । বিএনপির ৭৫টি সাংগঠনিক জেলা কেন্দ্রীয় নেতাদের সফর করে দলের নতুন সদস্য ও নবায়ন কার্যক্রম কর্মসূচি উদ্বোধন করতে নির্দেশ দিয়েছেন।  এছাড়াও দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিত নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সাথে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ