বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


নাস্তিক্যবাদী শিক্ষা সিলেবাস পুনঃস্থাপনের চেষ্টা হলে দেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, শ্রমিকরা আজ সবচেয়ে বেশি অবজ্ঞা ও বঞ্চনার শিকার। শ্রমিকদের শ্রম নিয়ে পুঁজিপতিরা আজ আঙ্গুল ফুলে কলাগাছ হলেও শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার ফিরে পায়নি। ইসলাম শ্রমিকদের সবচেয়ে মর্যাদা দিয়েছে। ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন হলে শুধু মানুষ নয়, বনের পশুরা পর্যন্ত তাদের অধিকার ফিরে পাবে। তাই তিনি সকলস্তরের শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

আজ বিকেলে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাজী শিব্বির আহমদ শাব্বিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মদ খলিলুর রহমান।

শ্রমিক অধিকার; সবচেয়ে খারাপ ১০ দেশের তালিকায় বাংলাদেশ

অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, পচাঁনব্বই ভাগ মুসলমানের দেশে হিন্দুত্ববাদ কায়েমের চক্রান্ত চলছে এবং মুসলমানিত্ব ধ্বংসের সকল প্রস্তুতি সম্পন্ন করছে। তিনি বলেন, নাস্তিক্যবাদী শিক্ষানীতি পুনঃস্থাপনের চেষ্টা করা হলে দেশময় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, হাইকোর্টের রায় অনুযায়ী নদীর পিলার থেকে অনেক দূরে থাকার পরেও নিয়ম ভঙ্গ করে রাজধানীর কামরাঙ্গীরচর আশ্রাফাবাদ এলাকার আল-আকসা জামে মসজিদ ও নূর জাহান বেগম জামে মসজিদ নামক দুটি জামে মসজিদ বিআইডাব্লিউটিএ কর্তৃক ভেঙ্গে ফেলার চক্রান্ত রুখে দিতে হবে।

সভাপতির বক্তব্যে হাজী শিব্বির আহমদ শাব্বির বলেন, মহান আল্লাহ পাক শ্রমজীবি মানুষের যে অধিকার প্রতিষ্ঠার কথা বলেছেন তা তুলে ধরে বলেন, শ্রমজীবি মানুষ আজও তাদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে পারেনি। শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসতে হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ