বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ফিলিস্তিনের ৯ বছরের প্রতিবন্ধী শিশু কুরআনের হাফেজ হলো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  যুদ্ব বিধ্বস্ত দেশে ফিলিস্তিনের প্রতিবন্ধী ও নিরক্ষর শিশু সম্পূর্ণ কুরআনের হাফেজ হয়েছে এবং আরবী বাক্যের মধ্যে পবিত্র কুরআনের আয়াত চিহ্নিত করে সকলকে আশ্চর্য করেছে।
ফিলিস্তিনের এই ৯ বছরের শিশু গাজার নাসির ক্যাম্পে বসবাস করেন। এই শিশুটি মানসিক প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও সম্পূর্ণ কুরআন মুখস্থ করতে সক্ষম হয়েছে।
শিশু ইব্রাহীমের চাচা মাযান কাবাজী তার সম্পর্কে বলেন, পবিত্র কুরআনের আয়াত শুনার জন্য ইব্রাহীমের মা সবসময় তাকে টেলিভিশনের সামনে রাখত। এই শিশুটি যখন বড় হল, নিজে একা একাই টেলিভিশন চালু করে পবিত্র কুরআনের আয়াত শুনতো এবং টেলিভিশনে যেসকল আয়াত দেখাতো সেগুলো অতি মনোযোগ সহকারে দেখতো। এভাবে কয়েক বছর অতিবাহিত হওয়ার পর আমরা বুঝতে পারলাম যে, ইব্রাহীমের অনেক আয়াত মুখস্থ হয়ে গিয়েছে। এ বিষয়টি দেখে আমরা অনুভব করতে পারলাম যে, ইব্রাহিম সম্পূর্ণ কুরআন মুখস্থ করতে সক্ষম হবে।
মাযান কাবাজী আরও বলেন, ইব্রাহীমের ক্ষেত্রে যে অলৌকিক ঘটনা ঘটেছে সেটি শুধুমাত্র কুরআন হেফজের মধ্যে সীমাবদ্ধ নয়। পবিত্র কুরআনের আয়াত যে কোন গ্রন্থে যেমন, পাঠ্যবই, তাফসীর ও খাতা এমনটি মোবাইলে স্ক্রিনেও যদি লেখা থাকে তাহলে সে বুঝতে পারে যে, সেটি পবিত্র কুরআনের আয়াত।
-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ