শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


কাশ্মীরে লস্করে তাইয়্যেবার হিন্দু সদস্য গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর পুলিশ সন্দীপ কুমার শর্মা নামে এক লস্কর ই তাইয়্যেবার সদস্য গ্রেফতার করেছে। সন্দীপ কুমার শর্মা নামে ওই ব্যক্তি বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মুজফফরনগর জেলার বাসিন্দা। গতকাল (সোমবার) দক্ষিণ কাশ্মিরের একটি এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

আজ (মঙ্গলবার) গণমাধ্যমে প্রকাশ, সন্দীপ কুমার শর্মা নামে গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তি  বিভিন্ন কাজে লস্কর গেরিলাদের সাহায্য করতো।

গ্রেফতার হওয়া অভিযুক্ত সন্দীপ ওরফে আদিল দু’টি পরিচয় নিয়ে জম্মু-কাশ্মিরে থাকত বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের দাবি, গতমাসে অনন্তনাগে পুলিশ কর্মকর্তা ফিরোজ আহমেদ দার এবং ৫ পুলিশকর্মী হত্যার সঙ্গে অন্যদের সঙ্গে সন্দীপও যুক্ত ছিল।

কাশ্মীরে তীর্থযাত্রীদের উপর সন্ত্রাসী হামলা, নিহত ৭, আহত ১৯

গত ১ জুলাই সেনাবাহিনীর সঙ্গে বন্দুক যুদ্ধে বসিরসহ দুই লস্কর গেরিলা নিহত হয়৷ নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের সময়ে যে বাড়িতে বসির ও তার অন্য সঙ্গীদের জওয়ানরা ঘিরে ফেলে সেখানেই ছিল সন্দীপ৷ এরপরই সন্দীপের খোঁজে চিরুনি তল্লাশি শুরু করে পুলিশ৷ তল্লাশি অভিযান চলাকালীনই ধরা পড়ে লস্কর সদস্য সন্দীপ শর্মা৷

পুলিশের এক কর্মকর্তা বলেন, সন্দীপ ওরফে আদিল কমপক্ষে ৩টি অপারেশনে লস্কর সন্ত্রাসীদের মদত দিয়েছে৷

এদিকে, সন্দীপের সঙ্গে লস্কর ই তাইয়্যেবার কোনো সম্পর্ক নেই বলে গেরিলা সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এটিকে (জাতীয় নিরাপত্তা উপদেষ্টা) অজিত দোভাল ও তার প্রচার টিমের ষড়যন্ত্র বলে অভিহিত করে তাদের আজাদি আন্দোলনকে বিনষ্ট করার অপচেষ্টা বলেও দাবি করা হয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ