বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

৮ আগস্ট থেকে শুরু হবে ফাযিল পরীক্ষা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৪-১৫ সেশনের ফাজিল (ডিগ্রি) দ্বিতীয় বর্ষ  এবং ২০১৩-১৪ সেশনের তৃতীয় বর্ষের পরীক্ষা আগামী ৮ আগস্ট থেকে শুরু হবে। পরীক্ষা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। এবং একই সাথে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৫-১৬ সেশনের দ্বিতীয় বর্ষের পরীক্ষাও অনুষ্ঠিত হবে।

পরীক্ষা নিয়ন্ত্রণ কার্যালয় সূত্র রোববার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ জানান, দেশের ২৯১টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণ করবে এক হাজার ২৭৭ মাদরাসার দ্বিতীয়,  তৃতীয় ও অনিয়মিত প্রথম বর্ষের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১৫-১৬ সেশন থেকে ফাযিল এবং কামিলের যাবতীয় শিক্ষা কার্যক্রম ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় নিয়ন্ত্রণ করছে। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৫-১৬ সেশনের ফাযিল পরীক্ষাও একই তারিখে শুরু হবে।

প্রতিদিন সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে ২টায় শেষ হবে। পরীক্ষার প্রবেশপত্র ও পরীক্ষার সময়সূচি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালযের ওয়েবসাইট www.iuac.bd ও www.iau.edu.bd থেকে জানা যাবে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ