বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

পাঠ্যপুস্তক পুনঃসংযোজন প্রস্তাবের প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাঠ্যপুস্তকে ইসলাম বিদ্ধেষী গল্প ও কবিতা পুনঃসংযোজনের প্রস্তাবের প্রতিবাদে আগামী ১৪ জুলাই বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে  ইসলামী আন্দোলন বাংলাদেশ।

গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কমিটির এক বৈঠকে এই কর্মসূচি ঘোষণা করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ।

অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ বলেন, সিলেবাস পূন:পরিবর্তনে বামপন্থি, নাস্তিক-মুরতাদরা নতুন করে চক্রান্ত শুরু করেছে। জাতিকে ইসলামশূন্য করার নাস্তিক্যবাদী চক্রান্ত প্রতিহত করতে রাজপথে কঠোর আন্দোলন সংগ্রাম গড়ে তুলবে।

তিনি বলেন, দেশের সচেতন শান্তিকামী ধর্মপ্রান মুসলমান পাঠ্যপুস্তকে পুনরায় বিতর্কিত গল্প-কবিতা পুনঃসংযোজন মেনে নিবে না। রাজপথে আন্দোলনের মাধ্যে এই চক্রান্ত প্রতিহত করা হবে।

উল্লেখ্য, ব্যাপক সমালোচনার মুখে গত এপ্রিলে নবম-দশম শ্রেণির ১২টি বই সুখপাঠ্য করতে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের দিয়ে ১২টি কমিটি গঠন করে।

ওই কমিটি ভুলে ভরা বই সংশোধন করে কিছু প্রস্তবনা তুলে ধরেছেন, এর মধ্যে বিতর্কিত ইসলাম বিদ্ধেষী গল্প-কবিতাও পুনঃসংযোজনের প্রস্তাব করা হয়েছে।

পাঠ্যবইয়ে পরিবর্তন; ওড়না বদলালেও থাকছে রথ ও ঋষি

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ