শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


দামুড়হুদা সীমান্তে দুই ভারতীয়ের অনুপ্রবেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্তে উপজেলার চাকুলিয়া গ্রামের ভারত সীমান্তবর্তী পশ্চিমপাড়া থেকে দুই ভারতীয় ব্যক্তি বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

অনুপ্রবেশকারী আলমগীর হোসেন (৩০) এবং মোত্তালিব (২৪) নামে দুজনকে করেছে চুয়াডাঙ্গা বিজিবি। শনিবার সন্ধ্যায় সীমান্তের ৮৭ নং মেইন পিলারের বাংলাদেশ অংশ থেকে এদের দুজনকে আটক করা হয় ।

চুয়াডাঙ্গা ৬ বিজিবি সূত্রে জানা গেছে, ভারত থেকে অবৈধপথে সীমান্ত পাড়ি দিয়ে দুইজন বাংলাদেশে প্রবেশ করছে, গোপন এ সংবাদের ভিত্তিতে দামুড়হুদার ঠাকুরপুর বিওপি সদস্যরা চাকুলিয়া গ্রামের ভারত সীমান্তবর্তি পশ্চিমপাড়ায় অভিযান চালায় ।

সেখান থেকে আটক করা হয়  মো: নুহ নবীর ছেলে আলমগীর ও শহিদুল ইসলামের ছেলে মোত্তালিব হোসনেকে আটক করা হয়। আটকের পর তাদের কাছ থেকে নিজ নিজ নামে ভারতীয় রেশন কার্ড, ভোটার আইডি কার্ড, প্যান কার্ড, পেশার পরিচয়পত্রসহ ভারতীয় রুপি, বাংলাদেশী টাকা, দুই দেশের মোবাইল সীমকার্ড , ভারতীয় ব্যাংকে লেনদেনের কাগজপত্র, ট্যাক্স কার্ড ছাড়াও বিভিন্ন ধরণের কাগজপত্র এবং যৌন উত্তেজক ট্যাবলেট  উদ্ধার করা হয় ।

আটকের পর গতরাতে চুয়াডাঙ্গা জাফরপুরস্থ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে নিয়ে এসে দুজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

তবে প্রাথমিকভাবে দুজনেই দাবি করেছে তাঁদের বাড়ী চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি গ্রামে। এর পাশাপাশি আলমগীর ও মোত্তালিব দুজনই বলেছে তারা ভারতেরও নাগরিক।

আলমগীর দীর্ঘ  সাড়ে ৬ বছর দিল্লীতে বসবাস করে আসছে। সেখানকার হাইকোর্টে এক আইনজীবির সহকারি হিসেবে কাজ করে সে, ওই পরিচয়পত্রও উদ্ধার করেছে বিজিবি।

আটককৃতরা ভারতীয় না বাংলাদেশি? এ প্রশ্নের জবাবে ৬ বিজিবির পরিচালক রাশিদুল আলম জানান, আটকের পর দুজনের কাছ থেকে নিজেদের নাম ও ছবি সম্বলিত ভারতের একাধিক পরিচয়পত্র পাওয়া গেছে, পাশপাশি মিলেছে বাংলাদেশি মুদ্রা ও কাগজপত্র।

তিনি জানান, প্রকৃত পরিচয় বের করতে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হবে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ