শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সমঝোতার মাধ্যমেই রাজনৈতিক সংকটের বরফ গলবে: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী নির্বাচন নিয়ে যে রাজনৈতিক সংকট চলছে সমঝোতার মাধ্যমেই তার বরফ গলবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন,  সবকিছুরই শেষের দিকে ভালো কিছু আসে। আমরা আশা করছি চলমান এই রাজনৈতিক সংকটের বরফ গলবে। আলোচনার মধ্য দিয়ে সমঝোতার পথ তৈরি হবে। এটা হয়তো একদিনেও হতে পারে আবার নাও হতে পারে তবে আমরা আশাবাদী।
অস্ট্রেলিয়া সফর শেষে দেশে ফেরার পর গতকার বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মির্জা ফখরুল।
তবে তিনি এও বলেন, এই সংকট থেকে উত্তরণ না ঘটলে এর সকল দায়-দায়িত্ব দায় ক্ষমতাসীনদের উপরেই বার্তাবে।
বিএনপি মহাসচিব বলেন, বিএনপি বিরোধী দল হলেও এখন সংসদে নেই। বিএনপির পক্ষ থেকে সরকারকে বারবার সংলাপের কথা বলা হয়েছে। এখন সরকারকেই আলাপ-আলোচনার পথ ঠিক করতে হবে। এদেশের ইতিহাসে রাজনৈতিক সংকট নিয়ে বহুবার আলোচনা হয়েছে। দেশ স্বাধীন হওয়ার আগে আইয়ুব খান, ইয়াহিয়া খানের সঙ্গে নেতারা গোল টেবিল বৈঠক করেছেন। বহুদিন পর্যন্ত তখন আলোচনা করেছেন। এখন কেন হবে না?
তিনি বলেন, সরকারের পদক্ষেপ বুঝা কষ্টকর হয়ে পড়েছে। সরকার মুখে নির্বাচনের কথা বললেও বিরোধীদলের কার্যক্রমে বাধা দিচ্ছে। সরকারি দলের নেতা-কর্মীরা নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন অথচ গণতান্ত্রিক রাষ্ট্রে বিরোধী দলকে সুযোগ সুবিধা ভোগ করারা যে অধিকার দিতে হবে তার কোন লক্ষণই দেখা যাচ্ছে না।
উপরন্তু আমরা দেখতেছি যারা ভিন্ন মত পোষণ করছে, সরকারের কাজের সমালোচনা করছে তাদের উপর অত্যাচার নির্যাতন আরো বেড়েছে। সরকার এখনো নির্বাচনের জন্য পরিবেশ তৈরি করেনি। নির্বাচনী পরিবেশ তৈরির দায়িত্ব সরকারকেই পালন করতে হবে।
এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ