মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


আকাবির ওলামাদের নমুনা ছিলেন মোস্তাফা আল হুসাইনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

প্রখ্যাত মুফাসিসরে কুরআন আল্লামা মোস্তফা আল হুসাইনীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর শায়খুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী।

আজ এক বিবৃতিতে হেফাজত মহাসচিব বলেন, আল্লামা মোস্তাফা আল হোসাইনী দেশে কুরআনের তাফসীর করে, কুরআনের আলোচনার মাধ্যমে, কুরআনের শিক্ষার প্রচার ও প্রসারে এবং কুরআনের সমাজ প্রতিষ্ঠায় অসামান্য অবদান রেখেছেন। দেশ বিদেশেে মুসলমানদের কাছে যে কয়জন বড় ওয়ায়েজ হিসেবে খ্যাত তাদের মধ্যে আল্লামা হুসাইনী অন্যতম। তিনি আকাবির ওলামাদের নমুনা ছিলেন। বাতিলের বিরুদ্ধে কুরআন, হাদীস ও যুক্তিনির্ভর বক্তব্য উপস্থাপনে অনন্য ছিলেন। তিনি একজন মুহাদ্দিস, মুফাসিসর, যুক্তিবাদী বক্তা, ইত্তেবায়ে সু্ন্নাহ ও মানবসমাজে ইসলামের সঠিক আকিদার চর্চা, আমল আখলাক পরিশুদ্ধ করার ক্ষেত্রে ব্যাপক মেহনত করেছেন। তিনি নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলন এবং সকল ইসলামবিদ্বষী গোষ্ঠীর মুকাবেলায় সক্রিয় ছিলেন। হেফাজতে ইসলাম প্রতিষ্ঠিত হবার পর থেকেই এই সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি হেফাজতের অন্যতম নায়েবে আমীর ছিলেন। তার সুকৃর্তিগুলো ইতিহাস হয়ে থাকবে। আমরা দোয়া করি, আল্লাহ তা'আলা মরহুমের সকল নেক আ'মালগুলো কবুল করত: তাকে জান্নাতের আ'লা মাকাম নসীব করুন।

আল্লামা বাবুনগরী মরহুমের শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জনান এবং দোয়া করেন আল্লাহ যেন তাদের সবরে জামীল দান করেন।

উল্লেখ্য আল্লামা মোস্তফা আল হুসাইনী ৫ জুলাই বিকেল ৫টা ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি.. রাজিউন।

আল কুরআনের সূক্ষ্ম বিষয়গুলো সহজে ব্যাখ্যা করতে পারতেন আল্লামা হুসাইনী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ