বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ভারতে গো-রক্ষার নামে মুসলিম হত্যা বন্ধ করতে হবে:  ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ভারতে গো-রক্ষার নামে নির্বিচারে মুসলমান হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুসলিম হত্যা বন্ধ করার জন্য ভারত সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষিত উদারতার সাথে বাস্তবতার কোন মিল খুঁজে পাওয়া যাচ্ছে না। ভারতের উগ্র সা¤প্রদায়িক লোক গো-রক্ষার নামে অজুহাত সৃষ্টি করে নিরীহ নিরপরাধ মুসলমানদের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে তাদেরকে নির্মমভাবে হত্যা করছে। বেদনাদায়ক এ দৃশ্য সভ্য দুনিয়া নিরবে পর্যবেক্ষণ করছে। ভারত সরকার কিংবা আন্তর্জাতিক সংস্থাগুলো এ ধরনের উগ্র সা¤প্রদায়িক নির্মম হত্যাকাণ্ড বন্ধের কার্যকর ও দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

নেতৃদ্বয় আরো বলেন, ভারতের মুসলিম সম্প্রদায়সহ সব ধর্মীয় সংখ্যালঘুদের জানমাল এবং ইজ্জতের নিরাপত্তা বিধান করার দায়িত্ব ভারত সরকারের। বিবেকবান বিশ্ব আশা করে জনগণের জানমাল ও ইজ্জত রক্ষার ক্ষেত্রে ভারত সরকার অবহেলা প্রদর্শন না করে তাদের উপর অর্পিত সাংবিধানিক মানবিক দায়িত্ব যথাযথভাবে পালন করবে।

আমরা আশাবাদী হতে চাই এ ঘৃণিত সাম্প্রদায়িক হামলার শিকার হয়ে আর কাউকে জীবন দিতে হবে না। এ বিষয়ে ভারত সরকার ও শান্তিকামী বিশ্বকে দ্রুত কার্যকর এবং দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি আন্তরিকভাবে আহবান জানান তারা।

-এআরকে

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ