বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

বাদশাহ সালমানের প্রশংসায় আল্লাহর সঙ্গে তুলনা; বরখাস্ত লেখক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৌদি আরবের বাদশাহ সালমানকে প্রশংসা করাতে গিয়ে একেবারে আল্লাহর সঙ্গেই মিলিয়ে ফেললেন। এর ফলে দেশটির একজন লেখককে বরখাস্ত করা হয়েছে। খবর বিবিসির

রামাদান আল-আনজি নামের ওই লেখকের কলামে যেসব শব্দ বা বৈশিষ্ট্য ব্যবহার করে বাদশাহকে প্রশংসা করেছেন লেখক, সাধারণত সেসব বৈশিষ্ট্য বা শব্দাবলী সৃষ্টিকর্তার প্রশংসায় ব্যবহার করা হয়।

ইসলামে আল্লাহর সঙ্গে কোনো মানুষের তুলনা জায়েজ নেই। সে দৃষ্টিকোণ থেকেই ওই লেখককে বরখাস্ত করা হয়।

রামাদান আর আনজি তার লেখায় বাদশাহ সালমানকে 'হালিম' বা ধৈর্যশীল এবং 'শাদেদ আল-ইকাব' বলে বর্ণনা করেন। আর এ দুটি শব্দই আল্লাহর প্রশংসায় ব্যবহৃত হয়।

বাদশাহ সালমান ওই লেখকের এমন প্রশংসায় বিস্মিত হয় এবং এমন অযাচিত তুলনা মেনে নিতে পারেননি। সঙ্গে সঙ্গে  আনজিকে বরখাস্ত করার নির্দেশ দেন।

সৌদি সংবাদমাধ্যমে বলা হচ্ছে, ওই পত্রিকার বিরুদ্ধে পদক্ষেপ নেয়ারও নির্দেশ দিয়েছে সরকার।

কাতার-সৌদি বিরোধ আমেরিকা-ইসরাইলের নীলনকশা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ