শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


গাজায় পানি-বিদ্যুৎ সরবরাহ বন্ধে অসহায় মুসলিম নারী ও শিশু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গাজী মুহাম্মদ তারেক: ফিলিস্তিনের রাজধানী গাজায় গত কিছুদিন ধরে পানি, বিদ্যুৎ ও ঔষধ সরবরাহ বন্ধ করে দিয়েছে অবৈধভাবে গড়ে ওঠা পাশ্ববর্তী ইহুদীবাদী দেশ ইসরায়েল।

যার ফলে দেশটির রাজধানী অধিবাসী সহ ফিলিস্তিনের বিভিন্ন স্থানে পানি, বিদ্যুৎ ও জীবন বাঁচানোর ঔষধের অভাবে অনেকেই অসুস্থ হয়ে পড়ছে এবং বিভিন্ন হাসপাতালগুলোতে ঔষধের অভাবে এ পর্যন্ত কয়েকজন শিশু মৃত্যুবরণ করেছে বলে জানা যায়।

গাজা অধিবাসী হাজেম মুসলেহ তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে এসব খবরের নিশ্চয়ন করেছেন। তার ফেসবুক পোস্টগুলোতে দেখা যায়, বিভিন্ন হাসপাতালে ঔষধের অভাবে শিশুরা ধুকে ধুকে মারা যাচ্ছে এমনকি জরুরী বিভাগে যেসব শিশু চিকিৎসাধীন আছে বর্তমানে তারাও ঔষুধের অভাবে মৃত্যুর প্রহর গুনছে। অন্যদিকে পানি সরবরাহ বন্ধ করায় দেশটিতে তীব্র পানি সংকট দেখা দিয়েছে।

যার ফলে অনেকেই নানা রকম পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও হাসপাতালগুলোতে ঔষধ না থাকায় অসুস্থরা ক্রমেই জটিল রোগে আক্রান্ত হচ্ছেন বলেও তিনি উল্লেখ্য করেন। উল্লেখ্য যে, গাজা বর্তমানে অন্ধকার নগরীতে পরিণত হয়েছে। ইসরায়েলী কর্তৃপক্ষ গাজায় বিদ্যুৎ সরবরাহের সব লাইন কেটে দেওয়ায় তাদের এ ভোগান্তির শিকার হতে হচ্ছে বলে জানায় হাজেম মুসলেহ।

এসএস/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ