শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পর্যাপ্ত গাড়ি নেই ঢাকা-ময়মনসিংহ রোডে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানী ঢাকায় ফিরছে কর্মব্যস্ত মানুষ। গত বুধবারই ছিলো ঈদ পরবর্তী প্রথম কর্মদিবস। ঈদের ছুটি কাটিয়ে তাই মঙ্গলবার থেকেই ঢাকা ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ।  তবে মাঝে শুক্র ও শনিবার বন্ধ থাকায় অনেকেই ফিরছে সামান্য দেরিতে। তাই কর্মদিবসের  আজ তৃতীয় দিনেও আমাদের চিরচেনা ঢাকা ফেরে নি তার আসল রূপে। এখনো অনেকটাই ফাঁকা ঢাকা শহর।
ঢাকামুখী মানুষের ভীড় জমেছে বিভাগীয়, জেলা ও মফস্বল  শহরগুলোর ট্রেন ও বাস স্টেশন ও লঞ্চঘাটগুলোয়। বাড়ছে ঢাকামুখী মানুষের চাপ।
একই চিত্র দেখা গেছে বিভাগীয় শহর ময়মনসিংহে। বিভাগীয় শহর ময়মনসিংহ থেকে আমাদের প্রতিনিধি বশির ইবনে জাফর জানান, বাসে করে ময়মনসিংহ শহরের তিনটি স্থান থেকে ঢাকায় যাতায়াত করা যায়। এর মধ্যে অন্যতম মাসকান্দা বাস টার্মিনাল। সেখানে ভোর রাত থেকেই ঢাকামুখী  মানুষের লম্বা লাইন দেখা যায়। শুরুর দিকে পর্যাপ্ত বাস থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কমতে থাকে বাস সংখ্যা এবং বাড়তে থাকে ঢাকামুখী যাত্রীদের চাপ।
এনা পরিবহন এর জনৈক টিকেট মাস্টার ফারুক এর সাথে কথা বলে জানা যায় আজ শনিবার হওয়ায় আজই যাত্রীদের চাপ বেশি। তবে তাদের গাড়ির সংকট নেই। পর্যাপ্ত গাড়ি তাদের আছে তবে রাস্তায় জ্যাম থাকায় টিকিট কেটেও যাত্রীদের খানিকটা সময় গাড়ির জন্য অপেক্ষা করতে হচ্ছে। ঢাকায় কর্মরত জামালপুরের বাসিন্দা মকবুল হোসেন জানান তিনি এক ঘন্টা লাইনে দাঁড়িয়ে অবশেষে এনা পরিবহনের টিকিট পেয়েছেন।
তবে ঈদে অতিরিক্ত কোন ভাড়া এই পরিবহনে দিতে না হওয়ায় তিনি স্বস্তি প্রকাশ করেন। একই টার্মিনাল থেকে চলা অন্য আরেকটি সার্ভিস সৌখিন পরিবহনের ঢাকামুখী এক যাত্রীর সাথে কথা বলে জানা যায় এনার টিকেট না পেয়ে তিনি সৌখিন পরিবহনে অতিরিক্ত ভাড়া দিয়েই ঢাকা ফিরছেন।
সৌখিন এর এই অতিরিক্ত ভাড়ার বিষয়ে জানতে চাইলে একজন চালক জানান ঢাকা থেকে আসার সময় খালি আসতে হয় সেজন্য ভাড়া বেশি নেওয়া হচ্ছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ