শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কুষ্টিয়ায় নব্য জেএমবির আমীরের স্ত্রীসহ ৩ নারী জঙ্গি আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কুষ্টিয়ার নব্য জেএমবির আমীর আইয়ুব আলীর স্ত্রীসহ তিন নারী জঙ্গিকে আটক করেছে কাউন্টার টেররিজম ও কুষ্টিয়া জেলা পুলিশ।
ভেড়ামারা শহরের বামনপাড়া তালতলা মসজিদের পাশে একটি টিনসেডের এক তলা বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

অভিযানে দুইটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, ম্যাগজিন ও গান পাউডার উদ্ধার করেছে পুলিশ।

কুষ্টিয়া পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানিয়েছেন, রাত ১২টার দিকে কাউন্টার টেরিরেজমের একটি ইউনিট জানতে পারে, কুষ্টিয়া ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি আব্দুল মান্নানসহ কুষ্টিয়া ভেড়ামারা থানা পুলিশ, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়। রাত ৩টার দিকে ঘটনাস্থলে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে বাড়িতে অভিযান চালালে একজন নারী সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। এ সময় পুলিশ সদস্যরা তা বিষ্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলে। পরে পর্যায়ক্রমে আরো দুই নারীকে আটক করে। এ সময় জঙ্গি তিথি ও সুমাইয়ার শিশু সন্তান সঙ্গে ছিল।

পুলিশের দাবি, জঙ্গি আস্তানার বাড়ির মালিকের নাম নাসিমা খাতুন। প্রায় দুই মাস আগে জঙ্গিরা বাড়িটি ভাড়া নেয়। আটককৃত তিন নারী জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, বর্তমানে নব্য জেএমবির আমীর আইয়ুব বাচ্চুর ওরফে সজিবের স্ত্রী তিথি ও নব্য জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী সুমাইয়া ও অজ্ঞাত এক নারী রয়েছে।

বর্তমানে বাড়ির আশপাশ এলাকা থেকে সাধারণ জনগণকে সরিয়ে দেয়া হয়েছে। জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ