বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


গরুর গোশত কেনায় ভারতে আবারও মুসলিমকে পিটিয়ে হত্যা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভারতের ঝাড়খণ্ড রাজ্যের বাজার থেকে গরুর মাংস কিনে ফেরার পথে আলিমুদ্দিন (৫০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এছাড়া মাংস কিনে যে মারুতি গাড়িতে তিনি বাড়ি ফিরছিলেন সেটিতে আগুন লাগিয়ে দেয় হামলাকারীরা। আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঝাড়খণ্ডের রামগড় জেলার নয়াসরাই গ্রামে এ ঘটনা ঘটে।

অথচ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বৃহস্পতিবারই বলেছিলেন, গো-ভক্তির নামে মানুষ খুন করা কোনো মতেই বরদাস্ত করা যায় না। প্রায় কাছাকাছি সময়ে স্বঘোষিত গোরক্ষক বাহিনী ওই ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে।

জানা যায়, চিতরপুর বাজার থেকে গরুর মাংস কিনে আলিমুদ্দিন একটি মারুতি গাড়ি চালিয়ে বাড়িতে ফিরছিলেন। বাজারটির মোড়ের কাছে তার গাড়ির গতিরোধ করে একদল মানুষ। গাড়িটি ঘিরে ফেলে তারা টেনেহিঁচড়ে বের করে আলিমুদ্দিনকে। বলে, ‘গোমাংস কিনেছিস? আয়, দেখছি তোকে!’

তারপর তার ব্যাগ থেকে গরুর মাংস বের করে। সঙ্গে সঙ্গে আলিমুদ্দিনকে বেধড়ক মারধর শুরু করে উত্তেজিত ব্যক্তিরা। তার মারুতি গাড়ি ভাঙচুর করার পর তাতে আগুন লাগিয়ে দেওয়া হয়।

পরে অজ্ঞান অবস্থায় আলিমুদ্দিনকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়। পরে পুলিশ এসে গোটা এলাকাটি ঘিরে ফেলে।

দুইদিন আগে গিরিডিতে 'গোরক্ষকরা' আরও একজনের ওপর হামলা চালায়।

সূত্র : আনন্দ বাজার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ