বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় পাল্টা মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের আসামি করে মামলা হওয়ার একদিনের মাথায় বিএনপির নেতাকর্মীদের অভিযুক্ত করে পাল্টা মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ.স.ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি দায়ের করেন মহসিন নামে স্থানীয় এক অটোরিকশা চালক।

দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় দায়ের করা মামলার আরজিতে বাদী নিজেকে আহত হয়েছেন বলে দাবি করেন। মামলায় রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সভাপতি শওকত আলী নূরসহ ২৬ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ১০-১৫ জনকে আসামি করা হয়েছে। তবে গাড়িতে থাকা বিএনপি মহাসচিবসহ অন্য নেতাদের আসামি করা হয়নি। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন বিচারক।

বাদীর আইনজীবী নিখিল কুমার নাথ সাংবাদিকদের জানান, মির্জা ফখরুলের গাড়িবহর রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে দিয়ে যাওয়ার সময় মহসিন ও আব্দুল আজিজ নামে দু’জন চালকের অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে আহত হয়ে তারা প্রতিবাদ করলে বিএনপি নেতাকর্মীরা গাড়ি থেকে নেমে তাদের মারধর করেন ও পকেটের টাকা ছিনিয়ে নেন। এ ঘটনায় উত্তেজিত জনতা গাড়ি দুটি ভাঙচুর করে। আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

মামলার আসামিরা হলেন, শওকত আলী নূর, ইউসুফ মিয়া চৌধুরী, মাহবুব ছাফা, রফিকুল ইসলাম, নিজামুল হক তপন, মাকসুদুল হক মাসুদ, নিজামউদ্দিন, আনসুর আলী, মো. করিম, জিয়াউর রহমান, মুরাদ, হাজী ইলিয়াস, মোহাম্মদ বাবুল, মোহাম্মদ ফারুক, আজিজুল হক, আলমগীর, হাবিবুর রহমান, ওমর ফারুক, সাইফুল, সৈয়দ নূর, নুরুল আলম, গোলাম নবী, এমএ আজিজ, মোস্তাফিজুর রহমান, সাইফুর রহমান ও হাজী মো. হানিফ সওদাগর।

মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় গত বুধবার স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২৬ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরো ২৫-৩০ জনকে আসামি করে একই আদালতে একটি মামলা করেন এনামুল হক নামে বিএনপিপন্থী এক আইনজীবী। বিচারক ওই মামলাটিও তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। এর একদিন পর গতকালকে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পাল্টা মামলা দায়েরকরা হলো।

উল্লেখ্য, গত ১৮ জুন পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের অবস্থা সরেজমিনে পরিদর্শন ও ত্রাণ বিতরণের জন্য রাঙামাটি যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি নেতাদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। গাড়িবহরে থাকা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫ সিনিয়র নেতা আহত হন। বহরের তিনটি গাড়ি ভাঙচুর করা হয়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ